Advertisement
২০ মে ২০২৪
BJP

প্রতিবাদে বিধানসভায় গরু নিয়ে হাজির বিজেপি বিধায়ক, গোমাতা পালাতেই নেতা বললেন রেগে এসব করছে

সোমবার রাজস্থান বিধানসভার সপ্তম অধিবেশন শুরু হয়। সেখানে একটি গরু নিয়ে আসেন পুষ্করের বিধায়ক সুরেশ সিংহ রাওয়াত। মূল বিধানসভা ভবনের দিকে এগোতে থাকেন সুরেশ। সঙ্গে সেই গরু।

গরু নিয়ে রাজস্থান বিধানসভায় প্রতিবাদ বিজেপি বিধায়কের।

গরু নিয়ে রাজস্থান বিধানসভায় প্রতিবাদ বিজেপি বিধায়কের।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ২৩:১৯
Share: Save:

গরুদের চর্ম রোগ লাম্পি স্কিন নিয়ে রাজস্থান সরকারের নজর কাড়তে বিধানসভায় একটি গরু নিয়ে হাজির হয়েছিলেন বিজেপি বিধায়ক। ভাবতেও পারেননি এই কাণ্ড হবে। তিনি সংবাদিকদের সঙ্গে কথা বলতে যখন ব্যস্ত, তখনই পালিয়ে যায় সেই চারপেয়ে। চারদিকে হইহই কাণ্ড। মন্ত্রীর দাবি, গোমাতাও রেগে রয়েছে সরকারের উপর।

সোমবার রাজস্থান বিধানসভার সপ্তম অধিবেশন শুরু হয়। সেখানে একটি গরু নিয়ে আসেন পুষ্করের বিধায়ক সুরেশ সিংহ রাওয়াত। মূল বিধানসভা ভবনের দিকে এগোতে থাকেন সুরেশ। সঙ্গে সেই গরু। তখনই সংবাদ মাধ্যমের প্রশ্নের মুখোমুখি হন। তিনি জানান, গরুরা চর্মরোগে ভুগছে। অথচ রাজ্য সরকার নীরব। তাঁর কথায়, ‘‘এই বিষয়ে সরকারের নজর টানতেই গরু নিয়ে এসেছি।’’

সেই সুযোগে পালিয়ে যায় গরু। তাকে ধরতে ছুটোছুটি শুরু করে দেন বিজেপি বিধায়কের সমর্থকেরা। সুরেশ যদিও এই নিয়েও রাজস্থানের অশোক গহলৌত সরকারকে আক্রমণ করতে ছাড়েননি। কটাক্ষ করে বলেন, ‘‘দেখুন, গোমতাও রেগে রয়েছে এই সরকারের উপর।’’ তিনি দাবি করেন, এই রোগ ঠেকাতে গরুদের জন্য সরকারের টিকা চালু করা উচিত। ওষুধের ব্যবস্থা করা উচিত। আক্রান্ত গরুদের চিকিৎসার ব্যবস্থাও করা দরকার।

গরুদের এই রোগ নিয়ে রাজ্য সরকারকে এক হাত নিয়ে সোমবার বিধানসভায় ধর্নায় বসেন রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টির তিন বিধায়ক। তাঁদের হাতে ছিল পোস্টার, ‘গোমাতা করে পুকার, হমে বাঁচাও সরকার (গোমাতা ডাকছে, আমাদের বাঁচান সরকার)।’

মুখ্যমন্ত্রী অশোক গহলৌত অবশ্য আঙুল তুলেছেন কেন্দ্রের দিকে। জানান, এই রোগকে জাতীয় বিপর্যয় ঘোষণা করা উচিত মোদী সরকারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP MLA cow Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE