Advertisement
১৬ জুন ২০২৪
BJP

BJP: মমতা ‘লঙ্কিনী’ আর অখিলেশ ‘ঔরঙ্গজেব’, বিজেপি বিধায়কের মন্তব্যে শুরু বিতর্ক

অখিলেশের সঙ্গে মুলায়ম সিংহ যাদবের সম্পর্ক ভাল নয়। পিতাপুত্রের তিক্ততার সম্পর্কের সূত্র ধরেই অখিলেশকে ঔরঙ্গজেব বলেছেন সুরেন্দ্র।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জুলাই ২০২১ ১৬:১০
Share: Save:

ফের বিতর্কিত মন্তব্যের জন্য শিরোনামে বালিয়ার বৈরিয়ার বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিংহ। শুক্রবার তিনি সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবকে ‘ঔরঙ্গজেব’ ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘লঙ্কিনী’-র সঙ্গে তুলনা করলেন।

লঙ্কিনী রামায়ণের একটি চরিত্র। লঙ্কার রাজ্যের মূল প্রবেশ দ্বার রক্ষার দায়িত্বে ছিল এই রাক্ষসী। হনুমান তাঁকে মুক্তি দেয়। সেই চরিত্রের সঙ্গেই মমতার তুলনা টানলেন সুরেন্দ্র। কারণ, সুরেন্দ্রর অভিযোগ, ভোট পরবর্তী হিংসায় রাজ্যে অসংখ্য মানুষের মৃত্যু হয়েছে। সেই কারণেই পৌরাণিক চরিত্রের সঙ্গে মমতার মিল খুঁজে পেয়েছেন তিনি। পাশাপাশি, অখিলেশকেও ‘ঔরঙ্গজেব’ বলে আক্রমণ করেছেন তিনি।

অখিলেশের সঙ্গে সমাজবাদী পার্টির পূর্বতন সুপ্রিমো মুলায়ম সিংহ যাদবের সম্পর্ক ভাল নয়। পিতাপুত্রের তিক্ততার সম্পর্কের সূত্র ধরেই অখিলেশকে ঔরঙ্গজেব বলেছেন সুরেন্দ্র। ২০১৭ সালে অখিলেশের সঙ্গে বাবা মুলায়মের সম্পর্কের তিক্ততা চরমে ওঠে। একটি নতুন দল তৈরির কথাও তিনি বলেন। পরে অবশ্য আর নতুন কোনও দল তৈরি হয়নি।

তবে তাঁর কর্মকাণ্ডের জন্য এর আগেও একাধিকবার খবরের শিরোনামে এসেছেন সুরেন্দ্র। তিনি করোনা সংক্রমণের মধ্যেই একদিন গোমূত্র পান করে ভিডিয়ো পোস্ট করেছিলেন ফেসবুকে। প্রকাশ্যে করোনা রুখতে গোমূত্রের দাওয়াই দিয়েছিলেন তিনি। তাতেও বিতর্ক শুরু হয়েছিল। হাথরাস ধর্ষণের ঘটনা নিয়ে তিনি বলেছিলেন, মহিলাদের সংস্কারের অভাবেই ধর্ষণ হয়। মহিলারা মার্জিত আচরণ করলে ধর্ষণ বন্ধ হওয়া সম্ভব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee BJP akhilesh yadav uttarpradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE