Advertisement
০৩ মে ২০২৪
BJP

দুর্ব্যবহারের অভিযোগ, প্রাক্তন সাংসদের বিরুদ্ধে এফআইআর বিজেপি-র শাজিয়া ইলমির

শাজিয়ার অভিযোগ, রাত সাড়ে ৯টা নাগাদ পার্টি চলাকালীন তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন আকবর।

দিল্লি বিজেপি-র সহ-সভাপতি শাজিয়া ইলমি।

দিল্লি বিজেপি-র সহ-সভাপতি শাজিয়া ইলমি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৩৩
Share: Save:

আজমগড়ের প্রাক্তন সাংসদ আকবর আহমেদ ‘ডাম্পি’ তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেছেন। এই অভিযোগ করে প্রবীণ সাংসদের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হলেন দিল্লি বিজেপি-র পরিচিত মুখ শাজিয়া ইলমি। যদিও এ বিষয়ে প্রকাশ্যে মুখ খোলেননি বহুজন সমাজ পার্টি (বিএসপি)-র আকবর আহমেদ।

পুলিশ সূত্রে খবর, আকবরের বিরুদ্ধে দিল্লির বসন্ত কুঞ্জ থানায় এফআইআর করেছেন শাজিয়া। ওই এফআইআরের ভিত্তিতে আকবরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৬ ধারায় হুমকি দেওয়া এবং ৫০৯ ধারায় মহিলাকে অসম্মান করার অভিযোগে আনা হয়েছে। ডিসিপি (দক্ষিণ-পশ্চিম) ইঙ্গিতপ্রতাপ সিংহ জানিয়েছেন, শাজিয়ার এফআইআরের ভিত্তিতে আকবরের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ করা হবে।

পুলিশের কাছে দিল্লি বিজেপি-র সহ-সভাপতি শাজিয়া জানিয়েছেন, গত ৫ ফেব্রুয়ারি দিল্লির বসন্ত কুঞ্জে বিশিষ্ট ব্যবসায়ী চেতন শেঠের একটি ঘরোয়া ডিনার পার্টিতে আমন্ত্রিত ছিলেন তাঁরা। ওই পার্টিতে উপস্থিত ছিলেন বিদেশি অভ্যাগতরাও। শাজিয়ার অভিযোগ, রাত সাড়ে ৯টা নাগাদ পার্টি চলাকালীন তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন আকবর। ঘরোয়া মহলে ‘ডাম্পি’ বলে পরিচিত ওই প্রবীণ রাজনীতিকের বিরুদ্ধে সরব শাজিয়া সংবাদমাধ্যমের কাছে বলেছেন, ‘‘এই বিষয়টি নিয়ে বেশি বলতে চাই না। আকবর আহমেদের আমার সঙ্গে দুর্ব্যবহার করেছেন বলে অভিযোগ করেছি। চেতন শেঠ আমাদের পারিবারিক বন্ধু হওয়ায় ঘটনার সময় তাঁকে থামানোর চেষ্টা করেছিলেন। তবে আকবর ক্রমাগত আমার সঙ্গে দুর্ব্যবহার করে যাচ্ছিলেন। এমনকি, হিন্দিতে কটূক্তিও করেন। আমি এমন একটা দৃষ্টান্ত গড়তে চাই, যাতে এ ধরনের মানুষেরা ছাড় না পান।’’

পুলিশের কাছে অভিযোগপত্রে শাজিয়ার দাবি, পার্টিতে তাঁর উদ্দেশে কটূক্তি করেছেন উত্তরপ্রদেশের আজমগড় লোকসভা কেন্দ্রের প্রাক্তন সাংসদ আকবর। তবে প্রথমে তাতে বিশেষ পাত্তা দেননি। পরে ডিনার চলাকালীন ফের নোংরা মন্তব্য করেন ৭২ বছরের আকবর। সে বারও তা নিয়ে বিচলিত হননি। পরে হিন্দু দেব-দেবীদের নিয়েও কটূক্তি করতে থাকেন ওই রাজনীতিক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ বিজেপি-র বিরুদ্ধেও বিরূপ মন্তব্য করেন। এর পর রাত ১১টা নাগাদ আকবর বিদেশি অভ্যাগতদের সামনেই শাজিয়াকে অপমান করেন বলে দাবি বিজেপি নেত্রীর।

শাজিয়ার অভিয়োগ সত্ত্বেও এই ঘটনাকে বিশেষ পাত্তা দিতে নারাজ চেতন শেঠ। তাঁর কথায়, ‘‘ওই রাতে এমন কিছুই ঘটেনি। এ বিষয়টা পুলিশকেও জানিয়েছি। শাজিয়া আবেগপ্রবণ হয়ে পুলিশে অভিযোগ করেছেন। আকবর তাঁর কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন। শাজিয়ার ওই অভিযোগ তুলে নেবেন বলেছিলেন।’’ তবে ওই ঘটনার পর ৭ ফেব্রুয়ারি পুলিশে অভিযোগ করেন শাজিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE