Advertisement
১৮ মে ২০২৪
Bomb Threat to Airports

ভোপাল, গোয়া-সহ দেশের চার বিমানবন্দর ওড়ানোর হুমকি, আঁটসাঁট করা হল নিরাপত্তা

জানা গিয়েছে, প্রথম হুমকি মেল আসে ভোপাল বিমানবন্দরে। ওই মেলে জানানো হয়, রাজা ভোজ বিমানবন্দরে তিনটি বোমা রাখা আছে। হুমকি মেল পাওয়ার পরই হুলস্থুল পড়ে যায়।

ভোপাল বিমানবন্দর। ফাইল চিত্র।

ভোপাল বিমানবন্দর। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ১১:১১
Share: Save:

ভোপাল, গোয়া-সহ দেশের চার রাজ্যের বিমানবন্দরকে বোমা দিয়ে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হল। এই হুমকি পাওয়ার পরই ওই বিমানবন্দরগুলিতে নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে।

জানা গিয়েছে, প্রথম হুমকি মেল আসে ভোপাল বিমানবন্দরে। ওই মেলে জানানো হয়, রাজা ভোজ বিমানবন্দরে তিনটি বোমা রাখা আছে। হুমকি মেল পাওয়ার পরই হুলস্থুল পড়ে যায়। গোটা বিমানবন্দরকে নিরাপত্তায় মুড়ে ফেলে তল্লাশি অভিযান চালানো হয়। যদিও সেই তল্লাশি অভিযানে সন্দেহজনক কোনও কিছু মেলেনি বলে বিমানবন্দর সূত্রে জানানো হয়। এই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ডেপুটি পুলিশ কমিশনার সুন্দর সিংহ কানেশ সংবাদ সংস্থা এএআইকে জানিয়েছেন, বিমানবন্দরে হুমকি মেল পাঠানো হয়েছে। সেই মেলে বলা হয়েছে, বিমানে বোমা রাখা আছে। এ ছাড়াও বিমানবন্দর উড়িয়ে দেওয়ারও হুমকি দেওয়া হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ একটি মামলা দায়ের করেছেন। শুধু রাজা ভোজ বিমানবন্দরই নয়, দেশের আরও তিন বিমানবন্দরেও একই হুমকি মেল পাঠানো হয়েছে বলে সূত্রের খবর।

ভোপাল বিমানবন্দর ছাড়াও হুমকি মেল পাঠানো হয়েছে গোয়ার ডাবোলিম বিমানবন্দরে, রাজস্থানের জয়পুর এবং উত্তরপ্রদেশের কানপুর বিমানবন্দরেও। গোয়া বিমানবন্দর সূত্রে খবর, হুমকি মেল পাওয়ার পরই নিরাপত্তা বৃদ্ধি করা হয়। তবে তল্লাশি চালিয়ে কোথাও বোমা পাওয়া যায়নি। এই ঘটনার জেরে বিমান পরিষেবা ব্যাহত হয়নি বলেও জানিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ। জয়পুর এবং কানপুরেও ঠিক একই রকম হুমকি মেল করা হয়। যদিও সেখানেও কিছু পাওয়া যায়নি। কোথা থেকে এই হুমকি মেল পাঠানো হয়েছে, সেই মেল প্রেরককে খুঁজে বার করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Threat Airports
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE