Advertisement
০২ মে ২০২৪
Landslide in Jammu and Kashmir

জম্মু-কাশ্মীরের বানিহালে বড় ধস, ট্রাককে খাদে আছড়ে ফেলল পাথরের চাঁই, মৃত চার

পুলিশ সূত্রে খবর, জম্মু থেকে শ্রীনগর যাচ্ছিল ট্রাকটি। জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে শের বিবি এলাকায় আচমকাই ধস নামে। পাহাড় থেকে বিশাল বিশাল পাথরের চাঁই গড়িয়ে পড়তে থাকে রাস্তায়।

রামবান এলাকায় ধস। ছবি: সংগৃহীত।

রামবান এলাকায় ধস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১১:০০
Share: Save:

পাহাড় থেকে বড় বড় পাথরের চাঁই গড়িয়ে এসে একটি ট্রাককে খাদে আছড়ে ফেলল। এই ঘটনায় ট্রাকচালক-সহ মৃত্যু হয়েছে চার জনের। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে রামবান জেলার বানিহালের শের বিবি এলাকায়।

পুলিশ সূত্রে খবর, জম্মু থেকে শ্রীনগর যাচ্ছিল ট্রাকটি। জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে শের বিবি এলাকায় আচমকাই ধস নামে। পাহাড় থেকে বিশাল বিশাল পাথরের চাঁই গড়িয়ে পড়তে থাকে রাস্তায়। সেই ধসের মাঝে আটকে গিয়েছিল একটি ট্রাক। একটি বিশাল পাথরের চাঁই এসে ট্রাকের উপর পরে। তার পর সেটিকে নিয়ে কয়েকশো ফুট গভীর খাদে আছড়ে ফেলে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ট্রাক সওয়ারিদের।

পুলিশ আরও জানিয়েছে, ট্রাকে করে গবাদি পশু নিয়ে যাওয়া হচ্ছিল। সেই গবাদি পশুগুলিরও মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনার পর বানিহালে যানজটের সৃষ্টি হয়। রাস্তার যেখানে ধস নেমেছে তার দু’পাশে কয়েকশো গাড়ি আটকে পড়েছে। স্থানীয় প্রশাসন সূত্রে জানানো হয়েছে, দ্রুত ধস এবং পাথরের চাঁইগুলিকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে। একই সঙ্গে উদ্ধারকাজেরও কাজ চলছে। এই ঘটনায় জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক অবরুদ্ধ হয়ে পড়েছে।

ট্র্যাফিক পুলিশের তরফে গাড়িচালকদের উদ্দেশে জানানো হয়েছে, তাঁরা যেন পরিস্থিতি জেনে তবেই ৪৪ নম্বর জাতীয় সড়ক দিয়ে যাতায়াত করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

landslide Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE