Advertisement
২২ মে ২০২৪
BSF Arrest

‘পাখি ধরতে’ গিয়ে ভারতে ঢুকে পড়েছিলেন পাকিস্তানি যুবক, কচ্ছ সীমান্তে গ্রেফতার

শনিবার কচ্ছ সীমান্তের কাছে সন্দেহজনক ভাবে এক যুবককে ঘোরাফেরা করতে দেখা যায়। বিএসএফের জওয়ানেরা সঙ্গে সঙ্গে তাঁর কাছে গিয়ে জিজ্ঞাসাবাদ করেন। জানা যায়, যুবক পাকিস্তানের নাগরিক।

BSF arrests Pakistani man who entered India to catch bird.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কচ্ছ শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৪৩
Share: Save:

‘পাখি ধরতে’ পাকিস্তান থেকে সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়েছিলেন যুবক। গুজরাতের কচ্ছ সীমান্তের কাছ থেকে তাঁকে গ্রেফতার করেছে সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। ধৃতের নাম মেহবুব আলি, বয়স ৩০ বছর।

শনিবার কচ্ছ সীমান্তের কাছে সন্দেহজনক ভাবে যুবককে ঘোরাফেরা করতে দেখা যায়। বিএসএফের জওয়ানেরা সঙ্গে সঙ্গে তাঁর কাছে গিয়ে জিজ্ঞাসাবাদ করেন। জানা যায়, যুবক পাকিস্তানের নাগরিক। এর পরেই তাঁকে গ্রেফতার করা হয়। যুবক রক্ষীদের জানিয়েছেন, তিনি কাঁকড়া এবং পাখি ধরতে ভারতে ঢুকে পড়েছিলেন। তাঁর কাছ থেকে একটি পেঁচা উদ্ধার করা হয়েছে।

বিএসএফ সূত্রে খবর, কচ্ছ সীমান্তের কাছে ‘হরামী নালা’ নামের এক একটি খাল রয়েছে, সেটি দুই দেশের মাঝে প্রাকৃতিক সীমান্তরেখা হিসাবে কাজ করে। তার কাছেই যুবককে ঘুরতে দেখা যায়। নালা পেরিয়ে ভারতে চলে এসেছিলেন যুবক। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাঁর উদ্দেশ্য কী ছিল, সত্যিই পাখি এবং কাঁকড়া ধরতে এসেছিলেন কি না, জানার চেষ্টা করা হচ্ছে।

হরামী নালায় এর আগেও সীমান্ত লঙ্ঘনের ঘটনা ঘটেছে। পাকিস্তানি নৌকা বার বার ওই খাল পেরিয়ে ভারতে চলে আসে, বিএসএফ সেগুলিকে আটকও করে। মাসখানেক আগে এই হরামী খাল পরিদর্শন করতে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই এলাকায় তিনি একটি নজরদারি ঘাঁটির উদ্বোধনও করেন। সেখান থেকেই পাকিস্তানি যুবককে শনিবার গ্রেফতার করল বিএসএফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF arrest Pakistani Boy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE