Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Manipur Violence

মণিপুরে দোকানে মহিলার শ্লীলতাহানিতে অভিযুক্ত বিএসএফ জওয়ান, ভিডিয়ো ভাইরাল হতেই সাসপেন্ড

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছিল, উর্দি পরিহিত এক বিএসএফ জওয়ান কাঁধে ইনসাস রাইফেল নিয়ে একটি দোকানের মধ্যে এক মহিলার সঙ্গে অভব্যতা করছেন। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমের সর্বত্র।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইম্ফল শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১১:৩৪
Share: Save:

হিংসাদীর্ন মণিপুরে আবার নির্যাতনের মুখে নারী। এ বার অভিযুক্ত নিরাপত্তা বাহিনীর সদস্য। জানা গিয়েছে, মণিপুরে একটি দোকানে ঢুকে এক মহিলার শ্লীলতাহানি করেন এক বিএসএফ জওয়ান। সেই ভিডিয়ো ভাইরাল হতেই বিএসএফ জওয়ানকে সাসপেন্ড করা হয়েছে।

দুই মহিলাকে বিবস্ত্র করে হাঁটানো এবং গণধর্ষণের ঘটনার নিন্দায় সরব হয়েছে গোটা দেশ। এমনকি বিশ্বের বিভিন্ন কোণ থেকেও এই ঘটনার নিন্দা করে বিবৃতি আসছে। এই প্রেক্ষিতেই মণিপুরে আবার দেখা গেল নারী নির্যাতনের ঘটনা। সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, একটি মুদির দোকানের মধ্যে এক মহিলাকে শ্লীলতাহানি করছেন এক উর্দি পরিহিত জওয়ান। জানা গিয়েছে, ওই জওয়ান বিএসএফের হেড কনস্টেবল। নাম সতীশ প্রসাদ।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, উর্দি পরিহিত সতীশ, কাঁধে ইনসাস নিয়ে ইম্ফল ওয়েস্ট জেলার একটি মুদির দোকানে ঢুকেছেন। সেখানে কেনাকাটা করছিলেন এক মহিলা। সিসিটিভি ফুটেজে দেখা যায়, সতীশ মহিলাকে রীতিমতো ধাক্কাধাক্কি করছেন। এর পরেই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

গত ২০ জুলাই এই সংক্রান্ত অভিযোগ জমা পড়ে বিএসএফের কাছে। সঙ্গে জুড়ে দেওয়া হয় ঘটনার সিসিটিভি ফুটেজও। তার পরেই ব্যবস্থা নেয় নিরাপত্তাবাহিনী। সাসপেন্ড করা হয় সতীশকে। তাঁকে ‘ক্লোজ অ্যারেস্ট’ করে রাখা হয়েছে বলেও বিএসএফ সূত্রে খবর। সতীশের বিরুদ্ধে ‘কোর্ট অফ এনকোয়্যারি’ গঠিত হবে বলেও জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur Violence BSF Molestation suspend
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE