Advertisement
০৫ মে ২০২৪
Bengaluru

রাস্তায় বুক পর্যন্ত জল, ট্রাক্টরে চেপে অফিস গেলেন তথ্যপ্রযুক্তি সংস্থার সিইও, ধন্যবাদের খোঁচা রাজ্য সরকারকে

অর্জুন লিখেছেন, ‘সত্যি বেশ রোমাঞ্চকর দিন। আমরা যাতে হেঁটে সুস্থ থাকি, সেজন্য সমস্ত রকম ব্যবস্থা করে রেখেছে কর্নাটক সরকার এবং বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকা।’

তথ্যপ্রযুক্তি সংস্থার কর্তা খোঁচা দিয়ে ধন্যবাদ জানিয়েছেন রাজ্য সরকারকে।

তথ্যপ্রযুক্তি সংস্থার কর্তা খোঁচা দিয়ে ধন্যবাদ জানিয়েছেন রাজ্য সরকারকে।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৮:২২
Share: Save:

লাগাতার বৃষ্টিতে বিপর্যস্ত বেঙ্গালুরু। শহরের প্রায় সব রাস্তাই এখন নদী। নৌকায় চেপে যাতায়াত করছেন শহরবাসী। এক তথ্যপ্রযুক্তি সংস্থার সিইও অবশ্য নৌকার পরিবর্তে অন্য যানেই বেশি ভরসা রেখেছেন। কোমর-জল রাস্তায় ট্রাক্টরে চেপে অফিস গেলেন এডটেক ইউনিকর্ন আপগ্রেডের সিইও অর্জুন মোহন। সাত কিলোমিটার পথ হাঁটতে বাধ্য হয়েছেন। তাই খোঁচা দিয়ে ধন্যবাদ জানিয়েছেন রাজ্য সরকারকে।

নেট মাধ্যমে অর্জুন লিখলেন, ‘আমি সাত কিলোমিটার হেঁটে বুক-ভাঙা জল পেরোতে একটা ট্রাক্টরে উঠি। তার পর এক বাইক আরোহীর থেকে লিফট চেয়ে অফিস যাই।’ তিনি এও জানান, গোটা বেল্লান্দুর এবং আউটার রিং রোড এলাকা এখন জলের নীচে। এলাকায় একটি আবাসনেও জল আর বিদ্যুৎ নেই।

এর পর খোঁচার মাত্রা বাড়িয়ে অর্জুন আরও লেখেন, ‘সত্যি বেশ রোমাঞ্চকর দিন। আমরা যাতে হেঁটে সুস্থ থাকি, সেজন্য সমস্ত রকম ব্যবস্থা করে রেখেছে কর্নাটক সরকার এবং বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকা। বিশ্বের সব থেকে বড় কিছু তথ্যপ্রযুক্তি সংস্থার দফতর রয়েছে বেল্লান্দুরে। ভারতে এখানেই সেই সব সংস্থার সদর দফতর। দেশ সফটওয়্যার রফতানি করে যত আয় করে, তার একটা বড় অংশ এই দফতরগুলির মাধ্যমেই আসে। উৎপাদন সংস্থার দফতরও এখানেই।’

প্রসঙ্গত, বৃষ্টির কারণে বেঙ্গালুরুর তথ্য প্রযুক্তি শিল্প ধাক্কা খেয়েছে। সেই নিয়ে মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইকে অভিযোগ জানিয়ে চিঠি দিয়েছিলেন সংস্থার কর্তারা। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ক্ষতিপূরণ দেওয়া নিয়ে চিন্তাভাবনা করছে সরকার। বৃষ্টি এবং বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য ৬০০ কোটি টাকা বরাদ্দের সিদ্ধান্ত নিয়েছে। যদিও সোমবার কর্নাটকের বিজেপি সরকার এই পরিস্থিতির জন্য পূর্বতন কংগ্রেস সরকারের ওপরেই দায় চাপিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengaluru flood IT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE