Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Former CM fears Mosquito Bite

জেলে বড্ড মশা! প্রাক্তন মুখ্যমন্ত্রীর সুরক্ষা নিয়ে চিন্তায় ঘুম উড়েছে দলের

সম্প্রতিই চন্দ্রবাবুর পুত্র নর লোকেশ বলেছেন, জেল কর্তৃপক্ষের কাছে মশার উৎপাত নিয়ে অভিযোগ করেছিলেন তাঁর বাবা, কিন্তু তাতে কর্ণপাত করেননি জেল কর্তৃপক্ষ।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বিশাখাপত্তনম শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১১:৪১
Share: Save:

দুর্নীতির দায়ে জেলবন্দি হয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। জেলের মধ্যেও ‘মাছি না গলা’ জ়েড প্লাস নিরাপত্তা দেওয়া হচ্ছে তাঁকে। তবু তাঁর সুরক্ষা নিয়ে অশান্তিতে তাঁর দল। কারণ গারদের ফাঁক আটকানো যাচ্ছে না। সে খান দিয়ে অবলীলায় ঢুকে পড়ছে মশাবাহিনী। আক্রমণ শানাচ্ছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শরীরে।

ডেঙ্গি এবং অন্যান্য মশাবাহিত রোগ নিয়ে যেখানে দেশের বিভিন্ন রাজ্য নাকাল, তখন অন্ধ্রপ্রদেশের রাজামুন্দ্রি সেন্ট্রাল জেলেও ডেঙ্গু হয়ে মারা গিয়েছেন এক কয়েদি। আর এই জেলেই এখন রয়েছেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু। মশার কামড়ে তাঁর কোনও ক্ষতি না হয়, এই আশঙ্কাতেই কাঁটা হয়ে রয়েছে তাঁর পরিবার। ঘুম উড়েছে পার্টির সহকর্মীদেরও।

সম্প্রতি চন্দ্রবাবুর পুত্র নর লোকেশ বলেছেন, জেল কর্তৃপক্ষের কাছে মশার উৎপাত নিয়ে অভিযোগ করেছিলেন তাঁর বাবা, কিন্তু তাতে কর্ণপাত করেননি জেল কর্তৃপক্ষ। চন্দ্রবাবুর পার্টি টিডিপি-র অন্ধ্রপ্রদেশের সভাপতি কিঞ্জারাপু অতচন নায়ডুর দাবি, ইচ্ছে করেই তাঁদের নেতার সুরক্ষায় ফাঁক রেখে দেওয়া হচ্ছে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সুযোগ সুবিধার ব্যবস্থা করার নির্দেশ দিয়েছিল আদালত। অথচ তার পরেও তাঁকে সেই সুবিধা দেওয়া হচ্ছে না।

এর আগে চন্দ্রবাবুর সেলে মশার উৎপাতের কথা প্রকাশ্যে জানিয়েছিলেন, তাঁর আমলের সরকারের অর্থমন্ত্রী ইয়ানামালা রামা কৃষ্ণুডুও। প্রাক্তন মুখ্যমন্ত্রীর সেলে যে তাঁর ন্যূনতম সুরক্ষার ব্যবস্থা নেই, সে কথা জানিয়েছিলেন তিনি।

যদিও জেল কর্তৃপক্ষের দাবি, প্রাক্তন মুখ্যমন্ত্রীর সুরক্ষায় কোনও ফাঁক রাখা হয়নি। তাঁর সেলে একটি বিছানা, একটি মশারি এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chandrababu Naidu Mosquito
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE