Advertisement
১৮ মে ২০২৪
COVID-19

করোনায় মৃত্যু ৪০০ কর্মীর, কেন্দ্রের কাছে টিকা দেওয়ার আবেদন কোল ইন্ডিয়ার

এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন কোল ইন্ডিয়ার প্রায় ৬ হাজার কর্মী। মৃত্যু হয়েছে ৪০০ জনের। এখনও হাজারের বেশি কর্মীর চিকিৎসা চলছে।

মোদী সরকারের কাছে সংস্থার তরফে চিঠি দেওয়া হয়েছে

মোদী সরকারের কাছে সংস্থার তরফে চিঠি দেওয়া হয়েছে ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১০:২৪
Share: Save:

করোনা আক্রান্ত হয়ে সংস্থার প্রায় ৪০০ কর্মীর মৃত্যু হয়েছে। তাই কেন্দ্রের কাছে সংস্থার কর্মীদের টিকাকরণের আবেদন জানিয়েছে কোল ইন্ডিয়া।

এই মুহূর্তে কোল ইন্ডিয়ার কর্মীর সংখ্যা প্রায় ২ লক্ষ ৫৯ হাজার। এখনও পর্যন্ত প্রায় ৬৪ হাজার কর্মীকে টিকা দেওয়া হয়েছে। নরেন্দ্র মোদী সরকারের কাছে সংস্থার তরফে চিঠি লিখে ১০ লক্ষ টিকা দেওয়ার আবেদন জানানো হয়েছে। কর্মী ও তাঁদের পরিবারের লোকদের যাতে টিকা দেওয়া যায় তার জন্যই এই আবেদন।

এই প্রসঙ্গে কোল ইন্ডিয়ার একটি শ্রমিক সংগঠন ‘অখিল ভারতীয় মজদুর সঙ্ঘ’-এর সাধারণ সম্পাদক সুধীর ঘুরদে বলেছেন, ‘‘সংস্থার উচিত বড় টিকাকরণ কর্মসূচি নিয়ে সব কর্মী ও তাঁদের পরিবারকে টিকা দিতে। তবেই এই সমস্যা মিটবে।’’

লকডাউনের মধ্যেও কাজ করতে হয়েছে কোল ইন্ডিয়ার কর্মীদের। কারণ ভারতের বিদ্যুৎ উৎপাদনের ৭০ শতাংশই হয় কয়লা থেকে। তাই অন্যান্য পরিষেবা বন্ধ থাকলেও এই সংস্থার কর্মীদের কাজ করতে হয়েছে। আর এই কাজ করতে গিয়েই করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৬ হাজার কর্মী। এখনও হাজারের বেশি কর্মীর চিকিৎসা চলছে। সেই কারণেই এ বার টিকাকরণে গতি আনার আবেদন করেছে কোল ইন্ডিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coal india Covid Death COVID-19 Vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE