Advertisement
১৯ মে ২০২৪
CPI-Maoist

মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ দুই কোবরা কম্যান্ডো, সুকমায় দুই পক্ষের গুলির লড়াই

গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার সকালে অভিযানে নামে নিরাপত্তা বাহিনী। একটি গ্রামের পথে যেতেই বাহিনীর উপর অতর্কিতে হামলা চালায় মাওবাদীরা। পাল্টা জবাব দেয় নিরাপত্তা বাহিনীও।

representational image

মাওবাদী-পুলিশ গুলির লড়াইয়ে আহত দুই কোবরা জওয়ান। — প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
সুকমা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৫:৫৭
Share: Save:

নিরাপত্তা বাহিনীর সঙ্গে আবারও গুলির লড়াই মাওবাদীদের। এ বারও ঘটনাস্থল ছত্তীসগঢ়ের সুকমা জেলা। গোপন সূত্রে খবর পেয়ে একটি গ্রামে মাওবাদীদের খোঁজে অভিযানে যায় কোবরা বাহিনী। অতর্কিতে বাহিনীর উপর হামলা চালান নিষিদ্ধ সংগঠনের সশস্ত্র স্কোয়াড। প্রায় ঘণ্টাখানেক ধরে দুই পক্ষের চলে গুলির লড়াই। গুলিবিদ্ধ হয়েছেন অন্তত ২ জন কোবরা কম্যান্ডো।

বস্তার রেঞ্জের আইজি সুন্দররাজ পি জানিয়েছেন, সকাল ৯টা নাগাদ গুলির লড়াই শুরু হয়। চলে প্রায় ৪৫ মিনিট। তিনি বলেন, ‘‘এনকাউন্টারে কোবরা বাহিনীর ২০২ নম্বর ব্যাটালিয়নের ইনস্পেক্টর মুনেশকুমার মিনা এবং ২০৮ নম্বর ব্যাটালিয়নের কনস্টেবল অমিত মোদক গুলিবিদ্ধ হয়েছেন। ৫থেকে ৬ জন মাওবাদীও আহত হয়েছেন। তবে তাঁরা জঙ্গলে পালিয়ে যেতে সক্ষম হয়েছেন।’’

আইজি সুন্দররাজ আরও জানিয়েছেন, গোপন সূত্রে দক্ষিণ সুকমার একটি গ্রামে মাওবাদীদের উপস্থিতির খবর পেয়ে যৌথ অভিযানে নামে ছত্তীসগঢ় পুলিশের এসটিএফ এবং কোবরা বাহিনী। সাকলের গ্রামের কাছে বাহিনী আসতেই গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। পাল্টা জবাব দেয় বাহিনীও। অন্তত ৪৫ মিনিট ধরে গুলির লড়াই চলেছে বলে পুলিশ সূত্রে খবর। সেই সময়ই গুলিবিদ্ধ হন দুই কোবরা কম্যান্ডো। তাঁদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা শুরু করা হয়েছে। আপাতত তাঁরা বিপন্মুক্ত বলেও জানা গিয়েছে।

দেশ জুড়ে সংগঠন নিষিদ্ধ হলেও ছত্তীসগঢ়ের এই অঞ্চলে অতিবাম মাওবাদীদের প্রভূত প্রভাব। তাদের দমন করতে ভারত সরকার বিপুল বাহিনী সমাবেশ করেছে। কিন্তু তাতেও মাওবাদীদের হঠানো যায়নি। মাঝেমাঝেই মাও বাহিনীর আক্রমণের মুখেও পড়ে নিরাপত্তা বাহিনী। ঠিক যেমন, গত ২৫ ফেব্রুয়ারি মাও হামলায় মৃত্যু হয় সুকমার জেলা রিজার্ভ গার্ডের (ডিআরজি) তিন জওয়ানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPI-Maoist Cobra Camp Gun Fight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE