Advertisement
০৫ মে ২০২৪
Vande Bharat

বন্দে ভারতের খাবারে আরশোলা! ছবি তুলে পোস্ট যাত্রীর, দেখেই জবাব রেলের

জবলপুর স্টেশনে নেমে খাবার নিয়ে অভিযোগ করেছেন যাত্রী। সেই অভিযোগের নথিও পোস্ট করেছেন তিনি।

image of food

ট্রেনের খাবারে আরশোলা, ছবি পোস্ট করলেন যাত্রী। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৯
Share: Save:

বন্দে ভারত ট্রেনে পরিবেশন করা খাবারে আরশোলা! এমনটাই অভিযোগ করলেন এক যাত্রী। ১ ফেব্রুয়ারি বন্দে ভারত এক্সপ্রেসে চেপে রানি কমলাপতি থেকে জবলপুর জাংশনে যাচ্ছিলেন তিনি। সেই ট্রেনেই আইআরসিটিসির পরিবেশন করা খাবারে মৃত আরশোলা পেয়েছেন বলে অভিযোগ করেন যাত্রী। খাবারের ছবি তুলে পোস্ট করেন সমাজমাধ্যমে। তা দেখে জবাব দিয়েছে ভারতীয় রেলও।

অভিযোগকারী যাত্রীর নাম শুভেন্দু কেশরী। বন্দে ভারতে যে আমিষ থালি তাঁকে পরিবেশন করা হয়েছিল, তার ছবি পোস্ট করেছেন সমাজমাধ্যমে। সেখানেই দেখা গিয়েছে, খাবারে পড়ে রয়েছে মৃত আরশোলা। জবলপুর স্টেশনে নেমে খাবার নিয়ে অভিযোগ করেছেন তিনি। সেই অভিযোগের নথিও পোস্ট করেছেন তিনি।

পোস্ট দেখেই ক্ষমা চেয়ে নিয়েছে আইআরসিটিসি। জানিয়েছে, যাঁরা পরিষেবা দিয়েছেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এক্সে (সাবেক টুইটার)-এ আইআরসিটিসি পোস্ট দিয়ে জানিয়েছে, ‘‘আপনার যে অভিজ্ঞতা হয়েছে, তার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। যারা পরিষেবা দিয়েছে, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আরও কড়া নজর রাখা হচ্ছে।’’ রেলওয়ে সেবাও যাত্রীর অভিযোগের জবাব দিয়েছেন। বলেছে, ‘‘আপনার অভিযোগ নথিবদ্ধ হয়েছে। অভিযোগের নম্বর আপনার মোবাইল নম্বরে এসএসএম করে পাঠানো হয়েছে।’’

এই প্রথম নয়, এর আগেও বন্দে ভারত এক্সপ্রেসের খাবারে মিলেছিল মৃত আরশোলা। গত বছর জুলাই মাসে ভোপাল থেকে গোয়ালিয়র যাওয়ার পথে বন্দে ভারতে পরিবেশন করা খাবারে মৃত আরশোলা পেয়েছিলেন এক যাত্রী। সেই যাত্রীর অভিযোগের জবাবও দিয়েছিল ভারতীয় রেল। জানিয়েছিল, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat train Cockroach IRCTC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE