Advertisement
১৭ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১২

কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রীর সঙ্গে তৃণমূল সাংসদদের সাক্ষাৎ। ইডির মামলায় আদালতে শান্তনুর হাজিরা। মুখ্যমন্ত্রীর কলকাতায় ফেরা। হাঁসখালিতে শুভেন্দু।

A Photograph of West Bengal Chief Minister Mamata Banerjee

জেলা সফর সেরে বুধবার কলকাতায় ফিরছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ০৭:১৭
Share: Save:

কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রীর সঙ্গে তৃণমূল সাংসদদের সাক্ষাৎ

প্রকল্পের টাকা রাজ্য পাচ্ছে না এই অভিযোগ তুলে আজ, বুধবার কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন তৃণমূল সাংসদরা। বিকেল নাগাদ তাঁদের এই কর্মসূচি রয়েছে। তাঁদের এই সাক্ষাতের ফলশ্রুতি কী হল সে দিকে নজর থাকবে।

ইডির মামলায় আদালতে শান্তনুর হাজিরা

নিয়োগ দুর্নীতি মামলায় শান্তনু বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করেছিল ইডি। আজ তাঁকে আদালতে হাজিরা করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

মুখ্যমন্ত্রীর কলকাতায় ফেরা

জেলা সফর সেরে আজ কলকাতায় ফিরছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দু'দিনের সফরে পূর্ব মেদিনীপুর গিয়েছিলেন তিনি। নজর থাকবে মুখ্যমন্ত্রীর এই খবরের দিকে।

হাঁসখালিতে শুভেন্দু

আজ নদিয়ার হাঁসখালিতে যাচ্ছেন রাজ্যের বিরোধী দলেনতা শুভেন্দু অধিকারী। পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগ করবেন তিনি। হাঁসখালির নির্যাতিতার পরিবারের সঙ্গে তাঁর দেখা করার কথা। শুভেন্দুর এই কর্মসূচির দিকে নজর থাকবে।

ক্ষেমাশুলি ও কুস্তাউরে কুড়মিদের রেল অবরোধ

একাধিক দাবিতে আজ ক্ষেমাশুলি ও কুস্তাউরে কুড়মিদের রেল অবরোধ কর্মসূচি রয়েছে। এর ফলে দক্ষিণ-পূর্ব শাখায় ট্রেন চলাচল ব্যাহত হতে পারে। নজর থাকবে এই খবরের দিকে।

আইপিএলে রাজস্থান-পঞ্জাব

আজ আইপিএলে রাজস্থান বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রিষড়ার পরিস্থিতি

হুগলির রিষড়ায় অশান্তির পরিবেশ ধীরে ধীরে শান্ত হচ্ছে। আজ রিষড়ার পরিস্থিতি নিয়ে কলকাতা হাই কোর্টে শুনানি রয়েছে। বিরোধী দলেনতা শুভেন্দু অধিকারী ওই এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের আর্জি জানিয়েছেন। অন্য দিকে, রিষড়ার পরিস্থিতি নিয়ে রাজনৈতিক চাপান-উতোর তৈরি হয়েছে। সব মিলিয়ে আজ নজর থাকবে সেখানকার পরিস্থিতির দিকে।

রাজু খুনের তদন্ত

শনিবার সন্ধ্যায় শক্তিগড়ে খুন হন আসানসোল-রানিগঞ্জ কয়লা খনি এলাকার পরিচিত নাম রাজেশ ঝা ওরফে রাজু। এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ব্যবসায়ী রাজুকে খুনের দিন ভোরে ‘ভাড়াটে খুনি’দের ঝাড়খণ্ড থেকে আনতে গিয়েছিল একটি নীল গাড়ি। ঝাড়খণ্ডের বিভিন্ন সিসিটিভি ফুটেজ দেখে তদন্তকারীরা নিশ্চিত হয়েছেন যে গাড়িতে করে দুষ্কৃতীরা শক্তিগড়ে রাজুকে গুলি করে, সেই গাড়িই ওই দিন সকালে ঝাড়খণ্ডে গিয়েছিল। কে বা কারা ছিলেন সেই গাড়িতে, কারা সুপারি দিয়েছেন খুনিদের তারই তথ্যতলাশ করছে পুলিশের বিশেষ তদন্তকারী দল (সিট)। আপাতত শক্তিগড় থানার পুলিশের হেফাজতে রয়েছে গাড়িটি। আজ এই ঘটনার তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

আপাতত রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। গরমের অস্বস্তি বজায় থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা বাড়বে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই বাড়তে পারে। বাড়বে কলকাতার তাপমাত্রায়। উত্তরবঙ্গের পারদও ঊর্ধ্বমুখী থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। গত ৬ মাসে রবিবার দেশে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ হয়। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের ৪ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। এ রাজ্যেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই অবস্থায় আজ নজর থাকবে সংক্রমণ পরিস্থিতির দিকে।

নিয়োগ বিতর্ক এবং তদন্ত

স্কুলে নিয়োগ নিয়ে নানা বিতর্ক তৈরি হয়েছে। চলছে বাম বনাম তৃণমূল জমানায় চাকরি হওয়া নিয়ে চাপান-উতোর। অন্য দিকে, নিয়োগ দুর্নীতি নিয়ে চলছে সিবিআই এবং ইডির তদন্ত। নজর থাকবে এই খবরের দিকে।

সংসদে অধিবেশন

আজ সংসদের অধিবেশন রয়েছে। বেলা ১১টা থেকে অধিবেশন শুরু হওয়ার কথা। সংসদের আলোচনার দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE