Advertisement
০১ মে ২০২৪
Rahul Gandhi

নির্যাতিতা নাবালিকার পরিচয় ফাঁস? দিল্লি হাই কোর্টে রাহুলের বিরুদ্ধে অভিযোগ শিশু সুরক্ষা কমিশনের

জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন (এনসিপিসিআর)-এর তরফে রাহুলের বিরুদ্ধে এফআইআর দায়ের করার জন্য দিল্লি হাই কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে সুপারিশ করা হয়েছে।

Congress leader Rahul Gandhi disclose the identity of minor rape victim, NCPCR Tells Delhi HC

কংগ্রেস নেতা রাহুল গান্ধী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১৭:২০
Share: Save:

নির্যাতনের শিকার এক নাবালিকার পরিচয় প্রকাশের অভিযোগ উঠল কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে। ২০২১ সালের ওই ‘ঘটনা’ সম্পর্কে জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন (এনসিপিসিআর) রাহুলের বিরুদ্ধে দিল্লি হাই কোর্টে বৃহস্পতিবার অভিযোগ জানিয়েছে। দিল্লি হাই কোর্টের প্রধান বিচারপতি সতীশচন্দ্র শর্মা এবং বিচারপতি সঞ্জীব নরুলার বেঞ্চে জমা দেওয়া হলফনামায় কমিশন জানিয়েছে, ওই দলিত নাবালিকাকে ধর্ষণের পরে খুন করা হয় বলে অভিযোগ। বাবা-মায়ের সঙ্গে নিজের একটি ছবি প্রকাশ করার জন্য রাহুলের বিরুদ্ধে এফআইআর করা উচিত বলে জানিয়েছে কমিশন।

অভিযোগ ২০২১ সালের জুলাইয়ে দিল্লির ওই ঘটনার পরে, রাহুল গাঁধী সম্প্রতি তাঁর সামাজিক মাধ্যমের অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। সেই ভিডিয়োয় তিনি নির্যাতিতা ন’বছরের ওই নাবালিকার পরিচয় প্রকাশ করেছেন বলে অভিযোগ ওঠে। রাহুল গাঁধী নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করার পরে তাঁদের সঙ্গে সাক্ষাতের সেই ভিডিয়ো প্রকাশ করেছিলেন নেটমাধ্যমে। এই কাজের জন্য তাঁর বিরুদ্ধে পকসো আইন ভাঙার অভিযোগ তোলে কেন্দ্রীয় সরকারের সংস্থা জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন।

রাহুল নির্যাতিতার বাবা-মায়ের সঙ্গে নিজের ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করায় তার পরিচিতি প্রকাশ হয়ে গিয়েছে বলে হাই কোর্টকে জানিয়েছে কমিশন। প্রসঙ্গত, ২০২১ সালে ওই ঘটনার পরেই টুইটারকে চিঠি দিয়েছিল জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন। এর পরই রাহুলের অ্যাকাউন্ট ব্লক করে টুইটার। ফেসবুককেও এই মর্মে চিঠি দেয় কমিশন। জানায়, রাহুলের ইনস্টাগ্রাম প্রোফাইলের মাধ্যমে সামনে আসছে নির্যাতিতার পরিচয়। এ বার সরাসরি রাহুলের বিরুদ্ধে এফআইআর দায়েরের সুপারিশ করা হল কমিশনের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Rape victim Minor Rape NCPCR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE