Advertisement
২২ মে ২০২৪
Trivendra Singh Rawat

করোনাভাইরাসেরও বেঁচে থাকার অধিকার রয়েছে, ত্রিবেন্দ্রর মন্তব্যে বিতর্ক

রাওয়ত বলেন, ‘‘করোনভাইরাসও জীবিত। তাদেরও আমাদের মতো বেঁচে থাকার অধিকার রয়েছে। আমরা নিজেদের সবচেয়ে বুদ্ধিমান বলে মনে করি। সেই কারণে একে নির্মূল করতে চাইছি।’’

ত্রিবেন্দ্র সিংহ রাওয়ত

ত্রিবেন্দ্র সিংহ রাওয়ত ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মে ২০২১ ১১:৩৮
Share: Save:

‘‘করোনাভাইরাস জীবিত জীব। যার বেঁচে থাকার অধিকার রয়েছে,’’ বৃহস্পতিবার এ কথা বলেছেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিংহ রাওয়ত। একটি বেসরকারি চ্যানেনে তিনি বলেন, ‘‘দার্শনিক দৃষ্টিভঙ্গি থেকে যদি দেখা যায়, তবে করোনভাইরাসকেও জীবিত বলতে হয়। তাদেরও আমাদের মতো বেঁচে থাকার অধিকার রয়েছে। তবে আমরা মানুষরা নিজেদের সবচেয়ে বুদ্ধিমান বলে মনে করি। সেই কারণে একে নির্মূল করতে চাইছি। তাই করোনাভাইরাসও নিজেকে ক্রমাগত পরিবর্তন করছে।’’ তবে তিনি এও বলেছেন যে মানুষকে নিরাপদে থাকতে ভাইরাসকে নির্মূল করা দরকার।

রাওয়াতের এই মন্তব্যের পরই তাঁকে নেটমাধ্যমে কটাক্ষ করা শুরু হয়। এক নেটাগরিক মশকরা করে বলেছেন, ‘‘এই ভাইরাসকে সেন্ট্রাল ভিস্তায় আশ্রয় দেওয়া উচিত।’’

এ দিকে, গত ৫ দিন ধরে দেশের দৈনিক করোনা সংক্রমণ সাড়ে ৩ লক্ষের আশপাশেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৪৩ হাজার ১৪৪ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪০ লক্ষ ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪ হাজার জনের। এ নিয়ে টানা তিন দিন দৈনিক মৃত্যু ৪ হাজার ছুঁয়েছে। করোনায় আক্রান্ত হয়ে এখনও অবধি প্রাণ হারিয়েছেন ২ লক্ষ ৬২ হাজার ৩১৭ জন। গত ২৪ ঘণ্টায় যত নতুন আক্রান্তের থেকে সুস্থ হওয়ার সংখ্যা বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE