Advertisement
১৯ মে ২০২৪
Sabarmati River

Covid: আমদাবাদে সাবরমতী নদীতে মিলল করোনাভাইরাস, দাবি

ইতিমধ্যেই সাবরমতী নদী এবং দুই হ্রদের জলের নমুনা সংগ্রহ করেছে গাঁধীনগর আইআইটি এবং জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের স্কুল অব এনভায়রনমেন্ট সায়েন্স।

সাবরমতী নদী। ফাইল চিত্র।

সাবরমতী নদী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
গাঁধীনগর শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ১৪:৫৫
Share: Save:

করোনাভাইরাসের হদিশ মিলল আমদাবাদের সাবরমতী নদীতে । একই সঙ্গে শহরের দুই হ্রদ কাঁকরিয়া এবং চান্দোলার জল থেকেও এই ভাইরাস মিলেছে বলে দাবি করা হয়েছে। দেশে এই প্রথম কোনও নদীতে করোনাভাইরাসের হদিশ মিলল।

ইতিমধ্যেই সাবরমতী নদী এবং দুই হ্রদের জলের নমুনা সংগ্রহ করেছে গাঁধীনগর আইআইটি এবং জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের স্কুল অব এনভায়রনমেন্ট সায়েন্স। গাঁধীনগর আর্থ সায়েন্সেস বিভাগের অধ্যাপক মণীশ কুমার জানিয়েছেন, নদী এবং হ্রদে সার্স কোভ-২ ভাইরাসের উপস্থিতি ভয়ানক পরিস্থিতি সৃষ্টি করতে পারে।

অধ্যাপক কুমার জানিয়েছেন, ২০১৯-এর ৩ সেপ্টেম্বর এবং ২৯ ডিসেম্বরের মধ্যে সপ্তাহে এক বার জলের নমুনা সংগ্রহ করা হয়েছে সাবরমতী নদী এবং কাঁকরিয়া ও চান্দোলা হ্রদ থেকে। সাবরমতী নদী থেকে ৬৯৪টি, চান্দোলা থেকে ৫৪৯ এবং কাঁকরিয়া হ্রদ থেকে ৪০২টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

উত্তরপ্রদেশে গঙ্গায় বহু কোভিড রোগীর দেহ ভাসতে দেখা গিয়েছিল। যা নিয়ে দেশ জুড়ে একটা আতঙ্ক তৈরি হয়। একই সঙ্গে প্রশ্ন উঠতে শুরু করে নদীর জলে করোনাভাইরাসের অস্তিত্ব নিয়ে। সেই আশঙ্কাকে সত্যি করেই এ বার সাবরমতী নদীর জলে মিলল করোনাভাইরাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ahmedabad COVID-19 Sabarmati River
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE