Advertisement
১৮ মে ২০২৪
COVID-19

টানা ৪ দিন দেশে ৪ লক্ষের বেশি সংক্রমণ, দৈনিক মৃত্যুও ৪ হাজারের বেশি

ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২২ লক্ষ ৯৬ হাজার ৪১৪ জন। করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪২ হাজার ৩৬২ জনের।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২১ ০৯:৫৫
Share: Save:

দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ফের ৪ লক্ষের বেশি। এই নিয়ে পর পর ৪ দিন আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের বেশি হল। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ৩ হাজার ৭৩৮ জন। দেশে দৈনিক মৃত্যুর সংখ্যাও ৪ হাজারের বেশি। তবে শনিবারের তুলনায় তা সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯২ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ৯ মে, রবিবার পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২২ লক্ষ ৯৬ হাজার ৪১৪ জন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪২ হাজার ৩৬২ জনের।

দেশে কোভিড সংক্রমণের হার প্রতিদিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় এই সংক্রমণের হার ২১.৬৪ শতাংশ। এখনও পর্যন্ত দেশে মোট সংক্রমণের হার ৭.৩৮ শতাংশ।

তবে আক্রান্তের সঙ্গে সঙ্গে সুস্থতার সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৮৬ হাজার ৪৪৪ জন। এখনও পর্যন্ত মোট ১ কোটি ৮৩ লক্ষ ১৭ হাজার ৪০৪ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ৩৬ হাজার ৬৪৮ জন।

ভারতে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চিকিৎসকেরা বলছেন নমুনা পরীক্ষা ও টিকাকরণের সংখ্যা বৃদ্ধি করতে। গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ১৮ লক্ষ ৬৫ হাজার ৪২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩০ কোটি ২২ লক্ষ ৭৫ হাজার ৪৭১ জনের। অন্য দিকে এক দিনে দেশে ২০ লক্ষ ৯৩ হাজার ১১৯ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ১৬ কোটি ৯৪ লক্ষ ৩৯ হাজার ৬৬৩ জন টিকা পেয়েছেন দেশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Data COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE