Advertisement
১৮ মে ২০২৪
Narendra Modi

Covid Meeting: করোনায় আক্রান্ত শিশু, অল্প বয়সিদের তথ্য সংগ্রহ করুন, জেলাশাসকদের নির্দেশ প্রধানমন্ত্রীর

জেলাশাসকদের মোদী আরও জানান, এই পরিস্থিতিতে কোথাও যাতে টিকার অপচয় না হয় সে দিকে নজর রাখতে হবে। প্রতিটি ভায়ালকে ব্যবহার করতে হবে।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মে ২০২১ ১৬:০৩
Share: Save:

দেশের করোনা পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার ১০ রাজ্যের মুখ্যমন্ত্রী ও জেলাশাসকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি জেলাশাসকদের নির্দেশ দেন, যে সব শিশু ও অল্প বয়সিরা এই ভাইরাসের কবলে পড়ছে তাদের তথ্য সংগ্রহ করে সেই তথ্য নিয়ে বিশ্লেষণ করতে।

মোদী বলেন, ‘‘ভাইরাসের রূপ পরিবর্তনের ফলে শিশু ও অল্প বয়সিদের মধ্যে সংক্রমণ বেশি দেখা যাচ্ছে। তাই আমি আপনাদের অনুরোধ করছি যে সব শিশু ও অল্প বয়সিরা আক্রান্ত হচ্ছে তাদের তথ্য সংগ্রহ করুন ও এবং সেই তথ্য ক্রমাগত বিশ্লেষণ করুন।’’

জেলাশাসকদের মোদী আরও জানান, এই পরিস্থিতিতে কোথাও যাতে টিকার অপচয় না হয় সে দিকে নজর রাখতে হবে। মোদী বলেন, ‘‘টিকা নষ্ট হওয়ারও একটা বিষয় রয়েছে। যখন আপনাদের টিকা দেওয়া হচ্ছে তখন সেই টিকার যাতে সম্পূর্ণ ব্যবহার হয় সে দিকে নজর রাখতে হবে। গ্রামীণ ও শহর এলাকায় নজর রাখতে হবে আপনাদের। এই পরিস্থিতিতে প্রতিটি ভায়ালকে সম্পূর্ণ ভাবে ব্যবহার করতে হবে।’’

বৃহস্পতিবারের ভার্চুয়াল বৈঠকে মহারাষ্ট্র, কেরল, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, ছত্তীসগড়, হরিয়ানা, ওড়িশা, রাজস্থান ও অন্ধ্রপ্রদেশের জেলাশাসকরা উপস্থিত ছিলেন। এ ছাড়া কেন্দ্রশাসিত অঞ্চলের মধ্যে পুদুচেরির প্রতিনিধিরাও হাজির ছিলেন এই বৈঠকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi District magistrate COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE