Advertisement
২১ মে ২০২৪
COVID-19 Vaccine

COVID-19 Vaccine: টিকা নিয়ে বিচিত্র কাণ্ড, ‘বিষ ইঞ্জেকশন থেকে বাঁচতে’ সরযূতে ঝাঁপ গোটা গ্রামের

যে ১৪ জনকে টিকা দেওয়া গিয়েছে, রীতিমতো ধরাধরি করে তাঁদের টিকা দিতে হয়েছে বলে খবর।

তখনও জলেই দাঁড়িয়ে বেশ কয়েক জন। পাড়ে দাঁড়িয়ে স্বাস্থ্যকর্মীদের অপেক্ষায় অনেকে।

তখনও জলেই দাঁড়িয়ে বেশ কয়েক জন। পাড়ে দাঁড়িয়ে স্বাস্থ্যকর্মীদের অপেক্ষায় অনেকে। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১৩:৫৪
Share: Save:

উত্তরপ্রদেশে করোনার টিকা দিতে গিয়ে নাস্তানাবুদ হলেন স্বাস্থ্যকর্মীরা। টিকা দেওয়ার জন্য গ্রামবাসীদের সঙ্গে রীতিমতো ধরাধরি খেলতে হল তাঁদের। তাতেও সাকুল্যে মাত্র ১৪ জনকে টিকা দিতে পারলেন তাঁরা। এমনকি টিকার হাত থেকে বাঁচতে দলে দলে সরযূ নদীতে ঝাঁপ দিলেন প্রায় ২০০ মানুষ।

রামনগর মহকুমার অন্তর্গত সিসৌরা গ্রামে শনিবার এই ঘটনা ঘটেছে। ওই দিন গ্রামবাসীদের টিকাকরণের জন্য স্বাস্থ্যকর্মীদের একটি দল সেখানে পৌঁছয়। তাঁদের গ্রামে ঢুকতে দেখে কার্যত হুলস্থুল পড়ে যায়। পরিস্থিতি বেগতিক দেখে এগিয়ে আসেন মহকুমা শাসক রাজীবকুমার শুক্ল। গ্রামবাসীদের টিকার গুরুত্ব বোঝানোর চেষ্টা করেন তিনি।

কিন্তু তাতে হিতে বিপরীত হয়। টিকা থেকে বাঁচতে দলে দলে গিয়ে সরযূ নদীতে ঝাঁপ দেন প্রায় ২০০ গ্রামবাসী। টিকা দিতে কার্যত তাঁদের পিছনে ছুটতে হয় স্বাস্থ্যকর্মীদের। তার পরেও মাত্র ১৪ জনকেই টিকা দিতে সক্ষম হন তাঁরা।

স্থানীয় সূত্রে খবর, করোনার টিকা নিয়ে নানা গুজব ছড়িয়েছে মানুষের মধ্যে। টিকাকরণের নামে আসলে শরীরে বিষপ্রয়োগ করা হচ্ছে বলে রটে গিয়েছে। তাতেই ভয় পেয়ে গিয়েছেন সকলে। প্রশাসনের তরফে গ্রামবাসীদের সঙ্গে কথা বলার চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE