Advertisement
১৯ মে ২০২৪
Raghav Chadha

‘ঝুট বোলে...’, সংসদের বাইরে আপ নেতা রাঘব চড্ডার মাথায় কাকের ঠোক্কর দেখে কটাক্ষ বিজেপির

রাঘব চড্ডার মাথায় ঠোক্কর মেরেছে কাক। কাকটির উড়ে আসা থেকে ঠোক্কর মেরে আবার উড়ে যাওয়া পর্যন্ত তিনটি মুহূর্তের তিনটি ছবি দিয়ে একটি কোলাজ তৈরি করা হয়েছে। যা সমাজমাধ্যমে ভাইরাল।

Crow pecked on AAP leader Raghav Chadha outside parliament BJP takes jibe.

আপ নেতা রাঘব চড্ডার মাথায় কাকের ঠোক্কর। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১৪:৫৫
Share: Save:

সংসদের বাইরে আপ নেতা রাঘব চড্ডাকে ‘আক্রমণ’ করল কাক! রাঘবের মাথায় একটি কাক ঠোক্কর মারে। সেই ছবি নিয়ে সমাজমাধ্যমে চর্চা চলছে। বিজেপির তরফে সেই ছবি পোস্ট করে রাঘবকে কটাক্ষ করা হয়েছে।

সংসদে এখন বাদল অধিবেশন চলছে। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিটিতে দেখা গিয়েছে, সংসদের সামনেই রাঘব দাঁড়িয়ে ফোনে কথা বলছেন। একটি কাক পিছন দিক থেকে এসে তাঁর মাথায় ঠোক্কর মারছে। কাকটির উড়ে আসা থেকে ঠোক্কর মেরে আবার উড়ে যাওয়া পর্যন্ত তিনটি মুহূর্তের তিনটি ছবি দিয়ে একটি কোলাজ তৈরি করা হয়েছে। সেই কোলাজ সমাজমাধ্যমে ভাইরাল। যদিও ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

এই ছবির কোলাজ দিল্লি বিজেপির টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। সঙ্গে বিখ্যাত গানের লাইন দিয়ে আপ নেতাকে কটাক্ষ করেছে গেরুয়া শিবির। তারা ছবিটির সঙ্গে লিখেছে, ‘‘ঝুট বোলে কৌয়া কাটে। এটা আজ পর্যন্ত শুধু শুনেছিলাম। আজ তো দেখেও নিলাম যে, মিথ্যাবাদীকে কাক ঠোক্কর মারছে।’’

বিজেপি নেতা তেজিন্দ্র পাল সিংহ বাগ্গা আলাদা করে ছবি পোস্ট করে রাঘবকে আক্রমণ করেছেন। ব্যঙ্গের সুরে তিনি লিখেছেন, ‘‘মাননীয় সাংসদ রাঘব চড্ডাজির উপর কাকের আক্রমণের কথা শুনে আমি শোকাহত। আশা করি আপনি সুস্থ আছেন।’’

মণিপুরের পরিস্থিতি নিয়ে গত কয়েক দিন ধরে সংসদ উত্তপ্ত। বিরোধীরা সরকারের বিরুদ্ধে লোকসভায় অনাস্থা প্রস্তাব এনেছে। ২৬টি বিরোধী দল নিয়ে গঠিত বিরোধী জোট ‘ইন্ডিয়া’-র আনা সেই প্রস্তাব স্পিকার ওম বিড়লা গ্রহণও করেছেন। বিরোধীদের দাবি, লোকসভায় উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মণিপুরের পরিস্থিতি নিয়ে কোনও বিবৃতি দিন। কিন্তু তা করা হয়নি। যদিও মণিপুরে দুই মহিলাকে বিবস্ত্র করে হাঁটানোর ঘটনায় মৌখিক ভাবে নিন্দা করেছেন মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raghav Chadha Crow parliament
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE