Advertisement
০৭ মে ২০২৪
Bird Hit at Indigo Flight

সজোরে পাখির ধাক্কা দিল্লিগামী বিমানে, ক্ষতিগ্রস্ত ইঞ্জিন, বিমান ঘুরিয়ে নামানো হল আমদাবাদে

রবিবার ডিরেক্টরেট জেনেরাল অব সিভিল অ্যাভিয়েশন-এর তরফে সরেজমিনে তদন্ত করে দেখা গিয়েছে যে, বিমানের দুই নম্বর ইঞ্জিনের ফ্যান ব্লেডগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে।

Representative image of Indigo flight

বিমানটিতে ক্রু সদস্য ছাড়া ১৫০ জন যাত্রী ছিলেন। সুরাট বিমানবন্দর থেকে দিল্লির পথে যাচ্ছিল বিমানটি। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৩০
Share: Save:

দিল্লির উদ্দেশে রওনা দেবে বলে ইন্ডিগোর যাত্রিবাহী বিমান সবেমাত্র আকাশপথে উড়ান দিয়েছিল। কিন্তু সুরাট বিমানবন্দর থেকে উড়ানের কিছু দূর যাওয়ার পর বিমানের সঙ্গে পাখির সজোরে ধাক্কা লাগে। বিমানে কোনও ক্ষয়ক্ষতি হয়েছে কি না, তা পরীক্ষা করতে বিমানটিকে আমদাবাদের বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। রবিবার ইন্ডিগো এ৩২০ বিমানে এই দুর্ঘটনাটি ঘটে। বিমানটিতে ক্রু সদস্য ছাড়া ১৫০ জন যাত্রী ছিলেন। সুরাট বিমানবন্দর থেকে দিল্লির পথে যাচ্ছিল বিমানটি। বিমানের যাত্রীদের কোনও ক্ষতি হয়নি। কিন্তু পাখির আঘাতের ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে বিমানের ইঞ্জিন।

রবিবার ডিরেক্টরেট জেনেরাল অব সিভিল অ্যাভিয়েশন-এর তরফে সরেজমিনে তদন্ত করে দেখা গিয়েছে যে, বিমানের দুই নম্বর ইঞ্জিনটি পাখির ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই ইঞ্জিনের ফ্যান ব্লে়ডগুলি কিছু জায়গায় ভেঙেও গিয়েছে। তাদের তরফে ফ্যান ব্লেডগুলি মেরামতের বন্দোবস্ত করা হয়েছে।

শনিবারও এক দিল্লিগামী বিমান কোচিন বিমানবন্দর থেকে উড়ান শুরু করার কয়েক মুহূর্ত পরেই তা আবার ঘুরিয়ে ভোপাল বিমানবন্দরে অবতরণ করানো হয়। বিমান কর্তৃপক্ষ এই ঘটনায় শোকপ্রকাশ করে জানিয়েছিলেন যে, বিমানে এক যাত্রীর হঠাৎ স্বাস্থ্যের অবনতি হওয়ায় জরুরি চিকিৎসার জন্য দিল্লি না গিয়ে মাঝপথে ভোপাল বিমানবন্দরে ইন্ডিগো ৬ই ২৪০৭ বিমানটি নামানো হয়। ভোপালে অবতরণ করানোর পর সঙ্গে সঙ্গে যাত্রীটিকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন বিমান কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IndiGo Indigo Flight Bird
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE