Advertisement
০৩ মে ২০২৪
Delhi

NCRB Report: দুই নাবালিকা ধর্ষিতা প্রতি দিন, মহিলাদের নিরাপত্তার বিচারে সব চেয়ে বিপজ্জনক দিল্লি

দেশে মহিলাদের জন্য সব থেকে বিপজ্জনক শহর হল রাজধানী দিল্লি। তার পরেই রয়েছে মুম্বই এবং বেঙ্গালুরু। বলছে জাতীয় ক্রাইম রেকর্ড ব্যুরো।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ২৩:০৮
Share: Save:

প্রতি দিন দিল্লিতে দু’জন নাবালিকা ধর্ষিতা হয়। দেশে মহিলা নিরাপত্তার সব থেকে বেহাল দশা রাজধানীতেই। বলছে জাতীয় ক্রাইম রেকর্ড ব্যুরো (এনসিআরবি)-র রিপোর্ট। বিপজ্জনক শহরের তালিকায় দিল্লির পরেই রয়েছে মুম্বই এবং বেঙ্গালুরু।

এনসিবির রেকর্ড বলছে, ২০২১ সালে দিল্লিতে মহিলাদের বিরুদ্ধে অপরাধের মামলা দায়ের হয়েছে ১৩,৮৯২টি। ২০২০ সালের থেকে ৪০ শতাংশ বেশি। ২০২০ সালে এই সংখ্যাটা ছিল ৯,৭৮২। দেশের ১৯টি বড় শহরে ২০২১ সালে মহিলাদের বিরুদ্ধে মোট ৪৩,৪১৪টি মামলা দায়ের হয়েছে। তার মধ্যে ৩২.২০ শতাংশই ঘটেছে দিল্লিতে।

মুম্বইতে ২০২১ সালে মহিলাদের বিরুদ্ধে ঘটা অপরাধের মামলার সংখ্যা ৫,৫৪৩। তৃতীয় স্থানে থাকা বেঙ্গালুরুতে এই সংখ্যা ছিল ৩,১২৭। ১৯টি মেট্রো শহরে ২০২১ সালে মহিলাদের বিরুদ্ধে অপরাধের যত মামলা দায়ের হয়েছে, তার ১২.৭৬ শতাংশ হয়েছে মুম্বইতে। আর ৭.২ শতাংশ বেঙ্গালুরুতে।

২০২১ সালে দিল্লিতে মহিলা অপহরণের মামলা দায়ের হয়েছে ৩,৯৪৮টি। স্বামীর অত্যাারের মামলা দায়ের হয়েছে ৪,৬৭৪টি। নাবালিকা ধর্ষণের মামলা দায়ের হয়েছে ৮৩৩টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi NCRB National Crime Records Bureau
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE