Advertisement
১৭ মে ২০২৪
Delhi Weather

বৃষ্টিতে ভিজবে দিল্লি! আগামী তিন দিন জারি থাকবে শৈত্যপ্রবাহ, কুয়াশা কাটবে কি?

বুধবার দিল্লি এবং তার সংলগ্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুধু তা-ই নয়, রাজধানী-সহ উত্তর ভারতের একাধিক এলাকার উপর দিয়ে বইবে শৈত্যপ্রবাহ।

কুয়াশার চাদরে ঢাকা দিল্লি।

কুয়াশার চাদরে ঢাকা দিল্লি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১২:৪৩
Share: Save:

ভোর থেকেই ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে দিল্লি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই কুয়াশা কেটে সূর্যের দেখা মিলবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। কিন্তু বুধবার দিল্লি এবং তার সংলগ্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুধু তা-ই নয়, রাজধানী-সহ উত্তর ভারতের একাধিক এলাকার উপর দিয়ে বইবে শৈত্যপ্রবাহ।

মৌ‌সম ভবন সূত্রে খবর, ভোর এবং রাতের দিকে উত্তর ভারতের ‌বিভিন্ন অংশে শীতল বাতাস বইবে। সেই সঙ্গে কুয়াশার ঘনঘটাও থাকবে। আগামী কয়েক দিন আবহাওয়া পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। ২৭ জানুয়ারি পর্যন্ত পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় এবং উত্তরপ্রদেশের একাধিক জায়গায় সকাল এবং রাতের দিকে ঘন থেকে অতি ঘন কুয়াশা দেখা দিতে পারে।

উত্তর ভারতের পাশাপাশি, কুয়াশার সর্তকতা রয়েছে উত্তর-পূর্ব ভারতের অন্যান্য রাজ্যেও। বিশেষত সকালের দিকে বিহারের বিস্তীর্ণ এলাকা কয়েক ঘণ্টা মুড়ে থাকবে ঘন কুয়াশায়। অন্তত আগামী তিন দিন এমনই আবহাওয়া থাকার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

এ দিকে, হিমাচল প্রদেশ, পশ্চিমবঙ্গ, অসম, মেঘালয় এবং মিজোরামের কিছু এলাকায় সকালের দিকে কুয়াশার দেখা মিলবে। বৃহস্পতিবার পর্যন্ত এই ৫ রাজ্যের আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা নেই বললেই চলে।

মৌ‌সম ভবন জানিয়েছে, আগামী তিন দিন উত্তর ভারতের প্রায় সব ক’টি রাজ্যেই ঠান্ডা থাকবে। কনকনে ঠান্ডার পরিস্থিতি তৈরি না হলেও এখনই শীত বিদায় নেওয়ার সম্ভাবনা নেই। রাজস্থান, মধ্যপ্রদেশের বিস্তীর্ণ এলাকায় ঠান্ডা হাওয়া বইবে। সকাল এবং রাতের দিকে ভালই শীতের আমেজ উপভোগ করবেন বাসিন্দারা।

কুয়াশার কারণে ভোরের দিকে বেশ কিছু ট্রেন দেরিতে চলছে। বিমান পরিষেবাতেও সামান্য বিঘ্ন ঘটেছে বলে খবর। অন্য দিকে, এ রাজ্যেও জেলায় জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Weather Weather News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE