Advertisement
০১ জুন ২০২৪
Anil Deshmukh

ED: দুর্নীতির অভিযোগে দেশমুখকে ডাকল ইডি

সুপ্রিম কোর্টে ধাক্কা খেয়েছিলেন দেশমুখ। শীর্ষস্থানীয় পুলিশকর্মীর মাধ্যমে তোলা আদায়ের অভিযোগ তাঁর বিরুদ্ধে।

অনিল দেশমুখ

অনিল দেশমুখ

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ০৬:২১
Share: Save:

অবৈধ আর্থিক লেনদেনের মামলায় মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখকে জিজ্ঞাসাবাদের জন্য ফের ডেকে পাঠাল ইডি। আগামিকালই তাঁকে ইডির দফতরে হাজির হতে বলা হয়েছে।

গত কালই সুপ্রিম কোর্টে ধাক্কা খেয়েছিলেন দেশমুখ। শীর্ষস্থানীয় পুলিশকর্মীর মাধ্যমে তোলা আদায়ের অভিযোগ তাঁর বিরুদ্ধে। এ নিয়ে তদন্তকারী সংস্থা যাতে কড়া পদক্ষেপ করতে না পারে, সে জন্য শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন প্রাক্তন মন্ত্রী। কিন্তু বিচারপতিরা দেশমুখের সেই আর্জি মেনে নেননি। এর পরেই ইডি আজ ৭১ বছর বয়সি এনসিপি নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠিয়েছে।

এ দিকে, আজই মহারাষ্ট্র সরকার বম্বে হাই কোর্টে জানিয়েছে, দেশমুখের বিরুদ্ধে তদন্তে সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করতে রাজি আছে তারা। তবে রাজ্য সরকারের দাবি, তদন্তকারী সংস্থা যে সব নথিপত্র চেয়ে পাঠিয়েছে, তা মামলার সঙ্গে সম্পর্কিত নয়। গত মাসেই হাই কোর্টে সিবিআই অভিযোগ করেছিল, দেশমুখের বিরুদ্ধে তদন্তে আদালত সবুজসঙ্কেত দিলেও এ ব্যাপারে সহযোগিতা করছে না উদ্ধব ঠাকরের সরকার। তার পরেই মহারাষ্ট্র সরকার হাই কোর্টে তাদের অবস্থান জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE