Advertisement
১৯ মে ২০২৪
Elephants

আখে ভরা ট্রাক থামিয়ে ‘ট্যাক্স’ উসুল গুনে গুনে! হাতির পালের কীর্তি দেখে হতবাক সকলেই

আখবোঝাই ট্রাককে মাঝরাস্তায় থামিয়ে একটি হাতির পাল শুঁড় দিয়ে আখ নামিয়ে খেয়েছে। ভিডিয়োটি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যাকে বনাধিকারিক অভিহিত করেছেন হাতিদের ট্যাক্স সংগ্রহ বলে।

ট্রাক থামিয়ে আখ খাচ্ছে হাতির পাল!

ট্রাক থামিয়ে আখ খাচ্ছে হাতির পাল! টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৭:১১
Share: Save:

আখবোঝাই ট্রাক যাচ্ছিল গন্তব্যে। কিন্তু মাঝপথেই তাদের হানা! ‘ট্যাক্স’ ফাঁকি দিয়ে পালানোর যে কোনও রাস্তাই নেই। অতঃপর, গুনে গুনে ট্যাক্স দিয়ে তার পর মিলল নিস্তার। এখানে কর সংগ্রাহক আসলে একটি হাতির পাল। আর ট্যাক্স, মিষ্টি আখ!

ভারতীয় বনবিভাগের আধিকারিক প্রবীণ কাসওয়ান নিজের টুইটার হ্যান্ডলে দিয়েছেন একটি ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে, একটি আখবোঝাই ট্রাককে মাঝপথে থামিয়ে শুঁড় দিয়ে একের পর এক আখ বার করে চলছে ভোজ। প্রবীণ তাকেই মজা করে লিখেছেন, ‘ট্যাক্স ডিডাকটেড অ্যাট সোর্স!’

মিষ্টি খাবারের প্রতি হাতির লোভ নতুন কিছু না। চোখের সামনে মিষ্টি দেখলে হাতিকে আটকায় কার সাধ্য! তেমনই ঘটনা ঘটেছে ওই ট্রাকের সঙ্গেও। কিন্তু আখবোঝাই ট্রাক থামিয়ে যে ভাবে হাতির পাল আখ বার করে খেল, তা দেখে হতবাক লোকজন। গোটা ঘটনা ভিডিয়োবন্দি করা হয়েছে। হাতির পাল যে কেবল আখেই মনঃসংযোগ করেছিল, তা বোঝা গিয়েছে খাওয়া শেষ হতেই দলবেঁধে আবার জঙ্গলে ফিরে যাওয়ায়। কারও কোনও ক্ষতি হয়নি। লোকসান কেবল হয়েছে বেশ কিছু আখের। তবে হাতির পালের হাত থেকে এত সহজে নিষ্কৃতি পেয়ে অভিভূত ট্রাকের চালক ও সহকারীরা। এই প্রেক্ষিতেই বনআধিকারিকের ‘ট্যাক্সে’র তুলনা অত্যন্ত প্রাসঙ্গিক বলে মনে হয়েছে সমাজমাধ্যমের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elephants Sugarcane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE