Advertisement
১৯ মে ২০২৪
Elephant eating Sugarcane

আখভর্তি ট্রাক দাঁড় করিয়ে ‘হপ্তা উসুল’ হাতির! ভিডিয়ো ভাইরাল

আখবোঝাই ট্রাকগুলি যখন যাচ্ছিল, তখনই রাস্তার ধারে খাবারের খোঁজে এসে দাঁড়িয়েছিল একটি হাতি। আখবোঝাই ট্রাকটিকে দেখেই ধীর পায়ে রাস্তার উপর এসে দাঁড়ায় সেটি।

Elephant eating sugarcane

ট্রাক দাঁড় করিয়ে আখ নিচ্ছে হাতি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১২:৫৬
Share: Save:

এখান দিয়ে গেলেই ‘তোলা’ দিতে হবে! ঠিক এমনই ভঙ্গিমায় রাস্তায় একের পর এক আখবোঝাই ট্রাককে দাঁড় করাচ্ছে, আর সেই ট্রাকগুলি থেকে নিজের পেট ভরানোর মতো শুঁড় দিয়ে আখ তুলে নিচ্ছে। ‘তোলাবাজ’ হাতির এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

দু’পাশে ঘন জঙ্গল। তার বুক চিরে তলে গিয়েছে একটি পিচঢালা মসৃণ রাস্তা। ওই রাস্তা পারাপার করেই হাতিরা চলাচল করে। একটি বোর্ডও দেখা যাচ্ছে ভিডিয়োতে। তাতে সতর্কীকরণ বার্তা দিয়ে লেখা রয়েছে গাড়ির গতি কমানোর জন্য। কারণ হাতিরা রাস্তা পারাপার করে। ফলে তারা দুর্ঘটনার শিকার হতে পারে। হাতিরা যাতে নির্বিঘ্নে রাস্তা পারাপার করে তাই ধীর গতিতেই ওই এলাকায় গাড়ি চালান চালকরা। গাড়ির গতি কম থাকার ‘সুযোগ’ও নেয় হাতির দল। খাবারভর্তি কোনও গাড়ি গেলে সেগুলির সামনে দাঁড়িয়ে পড়ে। স্বাভাবিক ভাবেই চালকরা নিজেদের বিপদ ডেকে না আনার জন্য গাড়ি থামিয়ে দেন। হাতিরা নিজেদের প্রয়োজন মতো খাবার নিয়ে চলে যায়। ঠিক যেন ‘হপ্তা উসুল’ চলে।

তেমনই আখবোঝাই ট্রাকগুলি যখন যাচ্ছিল, তখনই রাস্তার ধারে খাবারের খোঁজে এসে দাঁড়িয়েছিল একটি হাতি। আখবোঝাই ট্রাকটিকে দেখেই ধীর পায়ে রাস্তার উপর এসে দাঁড়ায় সেটি। দূর থেকেই হাতিটিকে দেখে ট্রাকের গতি কমিয়ে দেন চালক। এই দৃশ্য দেখে মনে হবে যেন রাস্তায় নাকা তল্লাশি চলছে! এর পর হাতিটি ট্রাকের পিছনের দিকে এসে বেশ কিছু আখ নামিয়ে নেয়। তার পর একটু পিছিয়ে আসতেই ট্রাকটি আবার চলতে শুরু করে। এ ভাবে বেশ কয়েকটি আখবোঝাই ট্রাককে দাঁড় করিয়ে আখ নামিয়ে নেয় হাতিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant Sugarcane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE