Advertisement
০৪ মে ২০২৪
Indian Ordnance Factories

সেনার গোলাবারুদের কারখানায় আচমকাই বিস্ফোরণ মহারাষ্ট্রে! কর্মীর মৃত্যু, শুরু তদন্ত

মহারাষ্ট্রের ভান্ডারায় ‘ভারতীয় অর্ডন্যান্স বোর্ড’-এর গোলাবারুদের কারখানায় বিস্ফোরণের সম্ভাব্য কারণ সম্পর্কে সরকারি ভাবে কিছু জানানো হয়নি।

বিস্ফোরণে বিধ্বস্ত ভান্ডারার গোলাবারুদের কারখানা।

বিস্ফোরণে বিধ্বস্ত ভান্ডারার গোলাবারুদের কারখানা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৩:৪৯
Share: Save:

মহারাষ্ট্রের ভান্ডারায় ‘ভারতীয় অর্ডন্যান্স বোর্ড’-এর গোলাবারুদের কারখানায় আচমকাই বিস্ফোরণ ঘটল। শনিবার সকালে ওই দুর্ঘটনায় কারখানার এক কর্মীর মৃত্যু হয়েছে বলে অর্ডন্যান্স বোর্ড জানিয়েছে।

মূলত ভারতীয় সেনা এবং অন্যান্য সরকারি বাহিনীর জন্য গোলাবারুদ উৎপাদন করা হয় ওই কারখানায়। অর্ডন্যান্স বোর্ড সূত্রে জানা গিয়েছে, গোলাবারুদ সাময়িক ভাবে মজুত রাখার জায়গায় সকাল ৮টা নাগাদ আচমকা বিস্ফোরণ ঘটে। তাতে অবিনাশ মেশরাম (৫২) নামে এক কর্মীর মৃত্যু হয়।

সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, বিস্ফোরণের সময় সকালের শিফ্‌টের কর্মী অবিনাশ একাই দুর্ঘটনাস্থলে ছিলেন। বিস্ফোরণের অভিঘাতে কারখানার একাংশ বিধ্বস্ত হয়ে যায়। আগুন ধরে যার বাইরে রাখা কয়েকটি যানবাহনে! কী কারণে এই বিস্ফোরণ, সে বিষয়ে ভান্ডারায় কারখানা কর্তৃপক্ষ কিছু জানাননি। ‘ভারতীয় অর্ডন্যান্স বোর্ড’-সূত্রের খবর বিস্ফোরণের কারণ অনুসন্ধানের জন্য বিভাগীয় তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ordnance Factory Maharashtra Explosion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE