Advertisement
০৬ মে ২০২৪
cow

ট্রেনের সামনে ঠেলে দেওয়া হল ২৪টি গরুকে, ধাক্কায় বা কাটা পড়ে ১১টির মৃত্যু উত্তরপ্রদেশে

উত্তরপ্রদেশে গোহত্যার অভিযোগ উঠল। এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন গোরক্ষকরা। অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ করার দাবি জানিয়েছেন তাঁরা।

photo of cow.

ট্রেনে কাটা পড়ে উত্তরপ্রদেশে ১১টি গরুর মৃত্যু হয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৪০
Share: Save:

গোহত্যার অভিযোগ উঠল উত্তরপ্রদেশে। ফসল নষ্ট করায় রাগে দু’ডজন গরুকে রেললাইনে ঠেলে ফেলে দিয়েছিলেন কৃষকরা। এর পর ট্রেনে কাটা পড়ে মৃত্যু হল ১১টি গরুর। এমনই অভিযোগ উঠেছে গোবলয়ের এই রাজ্যে। জখম হয়েছে আরও বেশ কয়েকটি গরু। শনিবার সকালে উত্তরপ্রদেশের সম্বল জেলায় এই ঘটনা ঘটেছে। প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করেছেন দক্ষিণপন্থী কর্মীরা। অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপের দাবি জানিয়েছেন তাঁরা।

গত সোমবার গরুকে নিয়ে কেন্দ্রের এক নির্দেশিকা ঘিরে শোরগোল পড়ে গিয়েছে দেশে। আগামী ১৪ ফেব্রুয়ারি প্রেম দিবসে গরুকে জড়িয়ে ধরার আবেদন জানিয়েছিল কেন্দ্রীয় পশু কল্যাণ পরিষদ। এ নিয়ে তুমুল সমালোচনার মধ্যে শুক্রবার সেই আবেদন প্রত্যাহারও করে নেয় তারা। এই আবহে উত্তরপ্রদেশের মতো গোবলয়ের রাজ্যে ট্রেনে কাটা পড়ে গরুর মৃত্যুর ঘটনা প্রকাশ্যে এল।

পুলিশ সূত্রে খবর, বাহজোই থানা এলাকার লাহরাবন গ্রামের কাছে গরুগুলি কাটা পড়েছে। স্থানীয়েরা জানিয়েছেন, যে সময় গরুগুলিকে রেললাইনে ঠেলে ফেলা হয়, সেই সময় তীব্র গতিতে ধেয়ে আসছিল দেহরাদূন এক্সপ্রেস। ঘটনাস্থলেই মৃত্যু হয় ১১টি গরুর। দুর্ঘটনার জেরে ১ ঘণ্টা দেরিতে চলে ট্রেনটি।

স্থানীয়দের অভিযোগ, এলাকায় ফসল নষ্ট করছিল গরুগুলি। সেই কারণেই রাগে গরুগুলিকে রেললাইনে ধাক্কা মেরে ফেলেন কৃষকরা। এই ঘটনায় সরব হয়েছেন গোরক্ষকরা। অজয় প্রজাপতি নামে এক স্বঘোষিত গোরক্ষক বলেন, ‘‘গত ২ মাসে এক ডজনেরও বেশি এমন ঘটনা ঘটেছে। গরুগুলিকে রেললাইনে ফেলে মেরে ফেলা হচ্ছে।’’ গরু মৃত্যুর ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। এফআইআর দায়েরও আবেদন জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cow Cattle Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE