Advertisement
০১ মে ২০২৪
Leopard

ভয়ে সিঁটিয়ে চিতাবাঘ! আতঙ্কে জঙ্গল ছেড়ে গৃহস্থের ঘরে আশ্রয়, কেন?

তামিলনাড়ুর নীলগিরি জেলার ঘটনা। ভয়ের চোটে জঙ্গল ছেড়ে লোকালয়ে ঢুকে গৃহস্থের ঘরে ঠাঁই নিতে হল চিতাবাঘকে।

photo of leopard

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১০:২৬
Share: Save:

ভয়ে কাঁপছিল চিতাবাঘ! ভয়ের চোটে জঙ্গল ছেড়ে লোকালয়ে ঢুকে গৃহস্থের ঘরে ঠাঁই নিতে হল তাকে। এমন কাণ্ডই ঘটেছে তামিলনাড়ুর নীলগিরি জেলায়। সোমবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

কিন্তু কেন ভয় পেল চিতাবাঘ? বন দফতর সূত্রে খবর, রবিবার দীপাবলি ছিল। দীপাবলিতে শব্দবাজির তাণ্ডবে ভয় পায় ওই চিতাবাঘ। সেই কারণেই একটি বাড়িতে ঢুকে পড়ে সে।

জানা গিয়েছে, ভোর ৩টে নাগাদ কুনুর এলাকায় একটি বাড়িতে ঢুকে পড়ে চিতাবাঘ। ১৫ ঘণ্টা ধরে ওই বাড়ির মধ্যে আশ্রয় নিয়েছিল সে। তার পরেই সে চলে যায়। তবে চিতাবাঘ ঘরে ঢুকে পড়ায় ওই বাড়ির সদস্যরা কী পরিস্থিতির মধ্যে পড়েছিলেন, তা জানা যায়নি। বাড়ি থেকে বেরিয়ে চিতাবাঘটি ঠিক কোথায় গিয়েছে, তা এই প্রতিবেদন লেখা পর্যন্ত জানতে পারেননি বন দফতরের কর্মীরা।

বন দফতরের তরফে জানানো হয়েছে, চিতাবাঘটির হদিস পেতে এলাকায় সিসি ক্যামেরা বসানো হয়েছে। মুদুমালাই ব্যাঘ্র সংরক্ষণের ডেপুটি ডিরেক্টর অরুণ বলেছেন, ‘‘আশা করছি চিতাবাঘটি চলে গিয়েছে। সিসি ক্যামেরায় আমরা সর্বদা নজরদারি চালাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard Diwali 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE