Advertisement
০৪ মে ২০২৪
Amarnath Yatra

৩৬ ঘণ্টায় পাঁচ পুণ্যার্থীর মৃত্যু, অমরনাথ যাত্রায় মৃতের সংখ্যা বেড়ে ২৪

চার পুণ্যার্থীকে শনাক্ত করা হয়েছে। তাঁরা উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, হরিয়ানা এবং গুজরাতের বাসিন্দা। বাকি এক জনের পরিচয় জানার চেষ্টা চলছে।

Amarnath Yatra

বুধবার থেকে আবার শুরু হয়েছে অমরনাথ যাত্রা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১২:৪৩
Share: Save:

অমরনাথ যাত্রায় গত ৩৬ ঘণ্টায় পাঁচ পুণ্যার্থীর মৃত্যু হয়েছে বলে জানাল জম্মু-কাশ্মীর প্রশাসন। ফলে এই যাত্রা শুরু হওয়া থেকে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হল ২৪।

প্রশাসন সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল থেকে এক সাধু-সহ পাঁচ পুণ্যার্থীর মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত এই পুণ্য যাত্রায় যাঁদের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে বেশির ভাগই হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়েছিলেন বলে জানিয়েছেন প্রশাসন।

গত ৩৬ ঘণ্টায় পহেলগাঁওয়ে চার পুণ্যার্থীর মৃত্যু হয়েছে। অন্য দিকে, বালতালে মৃত্যু হয়েছে আর এক পুণ্যার্থীর। চার পুণ্যার্থীকে শনাক্ত করা হয়েছে। তাঁরা উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, হরিয়ানা এবং গুজরাতের বাসিন্দা। বাকি এক জনের পরিচয় জানার চেষ্টা চলছে বলে এক প্রশাসনিক আধিকারিক জানিয়েছেন।

বুধবার কড়া নিরাপত্তায় জম্মু বেস ক্যাম্প থেকে পুণ্যার্থীদের দশম দলটি অমরনাথ যাত্রায় রওনা দিয়েছেন। এই দলে রয়েছেন ৭,৮০০ পুণ্যার্থী। মঙ্গলবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ায় ওই দিন বিকেল থেকেই আবার যাত্রা শুরু হয়। রামবানে জন্মু-শ্রীনগর জাতীয় সড়ক বন্ধ থাকার জন্য এবং বৃষ্টির কারণে তিন দিন বন্ধ ছিল যাত্রা। এখনও পর্যন্ত ১ লক্ষ ৬২ হাজার পুণ্যার্থী অমরনাথ দর্শন করেছেন বলে প্রশাসন সূত্রে খবর। গত ১ জুলাই শুরু হয়েছে এই যাত্রা। শেষ হবে ৩১ অগস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amarnath Yatra Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE