Advertisement
১৬ মে ২০২৪
Republic Day Parade

মঞ্চে হঠাৎ জ্ঞান হারালেন তেলঙ্গানার প্রাক্তন উপমুখ্যমন্ত্রী, প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে হুলস্থুল

২০১৪ সালে তেলঙ্গানা রাজ্য গঠন হওয়ার পর সে রাজ্যের প্রথম উপমুখ্যমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন আলি। ২০১৮ সাল পর্যন্ত সেই পদ সামলান।

তেলঙ্গানার প্রাক্তন উপমুখ্যমন্ত্রীকে সামলানোর চেষ্টা। ছবি: এক্স।

তেলঙ্গানার প্রাক্তন উপমুখ্যমন্ত্রীকে সামলানোর চেষ্টা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ১৬:০৬
Share: Save:

প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ চলছিল হায়দরাবাদের তেলঙ্গানা ভবনে। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন তেলঙ্গানার প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মাহমুদ আলি। কুচকাওয়াজের অনুষ্ঠান চলাকালীন আচমকাই জ্ঞান হারিয়ে মঞ্চে পড়ে যান আলি। তাঁকে ধরাধরি করে তোলার চেষ্টা করেন ভারত রাষ্ট্র সমিতির (বিআরএস) সদস্যরা। তার পর তাঁকে দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়।

সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, মঞ্চে বিআরএসের নেতারা হাজির ছিলেন। সকলে কুচকাওয়াজ দেখছিলেন। আলিও মঞ্চে বসে সেই অনুষ্ঠান দেখছিলেন। তিনি উঠে দাঁড়াতেই জ্ঞান হারান। প্রাক্তন উপমুখ্যমন্ত্রী জ্ঞান হারাতেই তাল কাটে কুচকাওয়াজের অনুষ্ঠানে। সকলে তাঁকে নিয়েই ব্যস্ত হয়ে পড়েন। বিআরএস সূত্রে খবর, আলিকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁর চিকিৎসা চলছে।

২০১৪ সালে তেলঙ্গানা রাজ্য গঠন হওয়ার পর সে রাজ্যের প্রথম উপমুখ্যমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন আলি। ২০১৮ সাল পর্যন্ত সেই পদ সামলান। তৎকালীন তেলঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস) রাজ্যে ক্ষমতায় আসার পর স্বরাষ্ট্রমন্ত্রীও হন তিনি।

অন্য দিকে, বেঙ্গালুরুতে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের সময় এক ব্যক্তি নিরাপত্তার বেষ্টনী গলে সেই অনুষ্ঠানের মধ্যে ঢুকে পড়েন। তার পর মুখ্যমন্ত্রীর দিকে ছুটে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু তার আগেই তাঁকে ধরে ফেলে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Republic Day Parade Telangana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE