Advertisement
০৫ মে ২০২৪
Amritpal Singh

পঞ্জাবেই রয়েছেন খলিস্তানি নেতা অমৃতপাল সিংহ? চলছে আত্মসমর্পণের প্রস্তুতিও? দাবি সূত্রের

আত্মসমর্পণ করার আগে সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন অমৃতপাল। যদিও বর্তমান পরিস্থিতিতে সেই পরিকল্পনায় ইতি টানা হয়েছে বলেও জানতে পেরেছে পুলিশ।

File image of Amritpal Singh

আত্মসমর্পণ করতে চলেছেন অমৃতপাল সিংহ? — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
অমৃতসর শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৭:১৬
Share: Save:

আত্মসমর্পণ করতে চান খলিস্তানি নেতা তথা পঞ্জাবের স্বঘোষিত ধর্মগুরু অমৃতপাল সিংহ। এমনই খবর পুলিশ সূত্রের। বর্তমানে তিনি পঞ্জাবে ফিরে এসেছেন বলেও সেই সূ্ত্রের দাবি। মঙ্গলবারও পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে গিয়েছিলেন অমৃতপাল। যদিও কোনও স্তর থেকেই এই খবরের আনুষ্ঠানিক স্বীকৃতি পাওয়া যায়নি।

‘ওয়ারিস পঞ্জাব দে’ নামে সংগঠনের প্রধান অমৃতপাল গত ১০ দিন ধরে পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। কখনও খবর পাওয়া যায় তিনি হরিয়ানায় পালিয়েছেন, আবার কখনও লখিমপুর খেরির পথ ধরে নেপালে পালানোর গুজব রটেছে। একাধিক বার শেষ মুহূর্তে তিনি পুলিশের হাত ফস্কে পালান বলেও দাবি। এ বার সেই অমৃতপালই আত্মসমর্পণ করতে চান বলে দাবি করছে পঞ্জাব পুলিশ।

মঙ্গলবার রাতে খবর পাওয়া যায়, অমৃতপাল হোসিয়ারপুরের উপর দিয়ে অমৃতসর যাচ্ছেন। পুলিশ সেই খবর পেয়ে এলাকায় ব্যাপক তল্লাশি অভিযান চালায়। তবুও পুলিশের চোখে ধুলো দিয়ে পালাতে সক্ষম হন অমৃতপাল। এ যাত্রায় পালালেও, সূত্রের খবর, পুলিশ যে ক্রমশ অমৃতপালের কাছাকাছি পৌঁছে যাচ্ছে, তা চিন্তায় রেখেছে খলিস্তানি নেতাকে। পঞ্জাব পুলিশ সূত্রে খবর, অমৃতপাল আত্মসমর্পণ করতে চান। সেই কারণেই দিল্লি থেকে পঞ্জাব ফিরে আসেন। কিন্তু আত্মসমর্পণ করার আগে একটি আন্তর্জাতিক স্তরের সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি বলে জানতে পারে পুলিশ। যদিও সেই পরিকল্পনায় আপাতত ইতি দেওয়া হয়েছে বলেও জানতে পেরেছে পুলিশ।

অমৃতপাল আত্মসমর্পণ করতে পারেন, পুলিশের কাছে সোর্স মারফত এই খবর আসার পরেই অমৃতসরের নিরাপত্তা বহু গুণ বাড়িয়ে দেওয়া হয়েছে। স্বর্ণমন্দির, অকাল তখ্‌তেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ মনে করছে, এই দুই জায়গার মধ্যে কোথাও আত্মসমর্পণ করতে পারেন অমৃতপাল। অমৃতসরের সমস্ত রাস্তাই আপাতত পুলিশের দখলে। অমৃতপাল কি আদৌ আত্মসমর্পণ করবেন, না কি আবার পুলিশের চোখে ধুলো দিতে সক্ষম হবেন স্বঘোষিত এই ধর্মগুরু? প্রশ্ন এখন সেটাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amritpal Singh Punjab Police surrender
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE