Advertisement
১৬ মে ২০২৪
Giriraj Singh

তৃণমূলের চিঠির প্রাপ্তি স্বীকার গিরিরাজের

তৃণমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে লেখা চিঠিতে তিনি জানিয়েছেন, প্রয়োজনীয় ব্যবস্থার জন্য তিনি বিষয়টি সংশ্লিষ্ট বিভাগে পাঠিয়ে দিয়েছেন ।

Giriraj Singh.

কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংহ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ০৬:৪৪
Share: Save:

অবশেষে একশো দিনের কাজ ও আবাস প্রকল্পে রাজ্যের প্রাপ্য টাকার দাবিতে তৃণমূলের দেওয়া চিঠির প্রাপ্তি স্বীকার করলেন কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংহ। সেই সঙ্গে আজ তৃণমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে লেখা চিঠিতে তিনি জানিয়েছেন, প্রয়োজনীয় ব্যবস্থার জন্য তিনি বিষয়টি সংশ্লিষ্ট বিভাগে পাঠিয়ে দিয়েছেন ।

সুদীপ বলেন, “আমরা চাইছি, অবিলম্বে বৈঠক ডেকে কথা বলে কেন্দ্র বকেয়া টাকা ছাড়ুক। অর্থনৈতিক ভাবে পশ্চিমবঙ্গকে আর আটকে রাখা যেন আর না হয়। আর দেরি করে না করে পদক্ষেপ করুক কেন্দ্র।” সম্প্রতি দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলের সাংসদদের প্রতিনিধিরা এ বিষয়টি নিয়ে আলোচনা করতে মন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। কিন্তু মন্ত্রী তাঁদের সঙ্গে দেখা করেননি বলে অভিযোগ তৃণমূলের। তাঁরা চিঠি দিয়ে এসেছিলেন মন্ত্রকের সচিবের হাতে। সুদীপের কথায়, “১৪ দিনের সময় দিয়েছিলাম। বলা হয়েছিল, ১৪ দিনের মধ্যে জবাব না-এলে বকেয়া অর্থের দাবিতে রাজ্য থেকে বঞ্চিত মানুষদের দিল্লি নিয়ে গিয়ে রাজপথ ঘেরাও হবে। দেখা যাচ্ছে, সেটুকু অন্তত কেন্দ্রীয় মন্ত্রক মাথায় রেখেছে।”

রাজ্যসভায় তৃণমূলের নেতা ডেরেক ও’ব্রায়েন গিরিরাজের চিঠি নিয়ে টুইট করেছেন। তাঁর বক্তব্য, ‘কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রীর চিঠি স্বর্ণাক্ষরে বাঁধিয়ে রাখার মতো! তিনি নিজেই মন্ত্রী। অথচ আমাদের চিঠি বিবেচনার জন্য তাঁর মন্ত্রকের কাছে পাঠিয়ে দিয়েছেন’। তৃণমূলের টুইট, ‘আপনি যদি মন্ত্রকের মন্ত্রী হন, তা হলে কাকে আপনি চিঠিটি বিবেচনার জন্য পাঠাচ্ছেন’? আর অভিষেকের টুইট, ‘সত্যি এটা নতুন ভারত। গিরিরাজ সিংহ চিঠি পাঠাচ্ছেন গিরিরাজ সিংহকেই। অভূতপূর্ব ঘটনা’!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Giriraj Singh TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE