Advertisement
০১ মে ২০২৪
Telangana Office

তেলঙ্গানার সরকারি অফিসে অদ্ভুত দৃশ্য, মাথায় হেলমেট পরে কাজ কর্মীদের, নেপথ্যে কোন কারণ?

মাথায় হেলমেট পরে কাজ করছেন তেলঙ্গানার জাগতিয়াল জেলার বীরপুরে মণ্ডল পরিষদ উন্নয়নের অফিসের কর্মীরা। তাঁদের বক্তব্য, নিরুপায় হয়েই এই ভাবে অফিসের কাজ করতে হচ্ছে তাঁদের।

Govt employees wear helmet while working inside an office in Telangana

হেলমেট পরে কাজ করছেন কর্মীরা। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৩:১১
Share: Save:

অফিসের ছাদ ভেঙে পড়ে গুরুতর চোট আঘাত পেতে পারেন। এই আশঙ্কায় মাথায় হেলমেট পরে কাজ করছেন তেলঙ্গানার সরকারি কর্মচারীরা। সে রাজ্যের জাগতিয়াল জেলার বীরপুরে মণ্ডল পরিষদ উন্নয়নের অফিস। সেখানকার কর্মচারীদের অভিযোগ, তড়িঘড়ি করে একটি ভগ্নপ্রায় বাড়িতে অফিস উঠিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ছাদের চাঙড় ভেঙে পড়ে এর আগে কয়েক জন জখম হওয়ার পর, এ বার সাবধানী পদক্ষেপ হিসাবে মাথায় হেলমেট পরতে শুরু করেছেন ওই অফিসে কাজ করা সরকারি কর্মীরা।

কর্মচারীদের আরও অভিযোগ, কোনও রকম রক্ষণাবেক্ষণ ছাড়াই ব্যক্তি মালিকানাধীন একটা বাড়িতে সরকারি অফিস চালু করা হয়েছে। কিছু দিন আগে এক কর্মচারীর টেবিলে ছাদের চাঙড় খসে পড়ে। অল্পের জন্য বিপদের হাত থেকে রক্ষা পান তিনি। জেলা প্রশাসনের তরফেও বাড়িটিকে ‘বিপজ্জনক’ বলে স্বীকার করে নিয়ে অন্যত্র অফিস খোলার পরামর্শ দেওয়া হয়েছে। তার পরেও সেখানে অফিস চালানো হচ্ছে বলে অভিযোগ কর্মচারীদের।

কর্মচারীরা জানান, অফিসে আসা মানুষদের রক্ষা করতে তাঁরা সম্প্রতি ঠিক করেছেন, সরকারি প্রকল্পের উপভোক্তাদের বাইরে দাঁড় করানো হবে। সেখানে টেবিল নিয়ে বসে থাকবেন কর্মচারীরা। ওই অফিসের এক জনের কথায়, “এক বছর হল এই অফিসে এসেছি। এর মধ্যেই তিন বার অল্পের জন্য প্রাণে বেঁচেছি। ছাদ প্রায় ঝুলছে। বর্ষার সময় বিপদ আরও বেশি। কিন্তু প্রশাসন কোনও পদক্ষেপ করছে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Helmet Roof Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE