Advertisement
০৩ মে ২০২৪
Jammu and Kashmir

মণ্ডপে অপেক্ষা করছেন কনে, ব্যান্ড পার্টি নিয়ে বিয়ের আগেই ভোট দিতে বুথে হাজির পাত্র!

লোকসভা নির্বাচন শুরু হয়ে গিয়েছে। শুক্রবার প্রথম দফার নির্বাচন ছিল দেশের ১০২ আসনে। সেই তালিকায় ছিল জম্মু ও কাশ্মীরের একটি আসনও।

Groom arrives at polling station with band party in Jammu and Kashmir to cast his vote

বিয়ে করতে যাওয়ার আগে ভোট দিলেন পাত্র। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৬:০৬
Share: Save:

মাথায় বিয়ের পাগড়ি, পরনে শেরওয়ানি, গলায় মালা। এই বেশেই ভোটকেন্দ্রে হাজির হয়েছিলেন এক যুবক। শুধু তা-ই নয়, বরের সঙ্গে ভোটকেন্দ্রে উপস্থিত ব্যান্ড পার্টিও। নাচতে নাচতে বুথে ঢুকলেন তিনি, ভোটও দিলেন। তার পর সোজা ছুটলেন বিয়ে করতে!

লোকসভা নির্বাচন শুরু হয়ে গিয়েছে। শুক্রবার প্রথম দফার নির্বাচন ছিল দেশের ১০২ আসনে। সেই তালিকায় ছিল জম্মু ও কাশ্মীরের একটি আসনও। সেখানকার ভারদেওয়াহ এলাকার এক বুথে বিয়ে করতে যাওয়ার আগেই ভোট দিতে আসেন সুশীল কুমার নামে এক যুবক। ওই এলাকারই অন্য এক প্রান্তে তাঁর বিয়ের আসর বসেছিল। সেখানে বিয়ের পোশাকে সেজেগুজে পাত্রের জন্য প্রতীক্ষা করছিলেন কনে। কিন্তু বর সময় মতো বিয়ের মণ্ডপে না পৌঁছনোয় চিন্তায় পড়ে কনেপক্ষ।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

পরে অবশ্য খোঁজখবর নিয়ে জানা যায়, বিয়ে করতে আসার আগে ভোট দিতে গিয়েছেন সুশীল। সংবাদমাধ্যম নিউজ় ১৮-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, বিয়ে করতে যাওয়ার আগে ভোটাধিকার প্রয়োগ করাকেই উচিত কাজ বলে মনে করেছিলেন। তাঁর কথায়, ‘‘বিয়ে শুরু হতে হাতে কিছুটা সময় ছিল। তাই আগে ভোটটা দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিই।’’

সুশীল একা নন, জম্মু ও কাশ্মীরের আরও কয়েক জনও এমন ঘটনা ঘটিয়েছেন শুক্রবার। বৃহস্পতিবার রাতে উধমপুরে বিয়ে হয়েছিল কপিল গুপ্তা নামে এক যুবকের। শুক্রবার সকাল হতেই বরের পোশাকেই ভোট দিতে শ্বশুরবাড়ি থেকে সোজা পৌঁছে গিয়েছিলেন বুথে। একা নন, স্ত্রীকেও সঙ্গে করে নিয়ে গিয়েছিলেন তিনি। নবদম্পতি বিয়ের পোশাকেই ভোট দেন। জম্মু ও কাশ্মীর ছাড়াও উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডে অনুরূপ ঘটনা প্রকাশ্যে এসেছে প্রথম দফার ভোটগ্রহণ পর্বে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE