Advertisement
০৩ মে ২০২৪
Jignesh Mevani

Jignesh Mevani: মহিলা পুলিশকর্মীকে কটূক্তির মামলায় ধৃত গুজরাতের বিধায়ক জিগ্নেশের জামিন অসমে

নাথুরাম গডসে, গুজরাত হিংসা এবং প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে টুইট করেছিলেন জিগ্নেশ। তার জেরে ২০ এপ্রিল তাঁকে গ্রেফতার করে অসম পুলিশ।

জিগ্নেশ মেবাণী।

জিগ্নেশ মেবাণী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১৭:১৬
Share: Save:

ফের অসমের আদালতে জামিন পেলেন গুজরাতের বিধায়ক জিগ্নেশ মেবাণী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে বিতর্কিত টুইটের মামলার পর এ বার মহিলা পুলিশকর্মীর সঙ্গে অভব্যতার মামলায়।

গত সোমবার প্রথম মামলায় ধৃত জিগ্নেশকে কোকরাঝাড় আদালত জামিন দেওয়ার পরে ফের তাঁকে গ্রেফতার করেছিল অসম পুলিশ। শুক্রবার গুয়াহাটির আদালত দ্বিতীয় মামলায় তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেছে।

নাথুরাম গডসে, গুজরাত হিংসা এবং প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে গত সপ্তাহে একটি টুইট করেছিলেন জিগ্নেশ। সেই টুইটের বিরুদ্ধে অসমের বড়োল্যান্ড স্বশাসিত পরিষদের বিজেপি সদস্য অরূপকুমার দে থানায় অভিযোগ দায়ের করেন। তারই ভিত্তিতে জিগ্নেশকে ২০ এপ্রিল মধ্যরাতে গুজরাতে গ্রেফতার করে অসম পুলিশ।

ট্রানজিট রিমান্ডে অসমে এনে কোকরাঝাড়া জেলা আদালতে পেশ করার পর রবিবার তাঁকে এক দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। সোমবার জিগ্নেশের জামিনের আবেদন মঞ্জুর করেন বিচারক। বিচারবিভাগীয় হেফাজত থেকে তাঁকে মুক্তিও দেওয়া হয়। কিন্তু মুক্তি পাওয়ার পরেই ফের নতুন মামলায় গ্রেফতার করা হয় গুজরাতের কংগ্রেস সমর্থিত বিধায়ককে। তাঁর বিরুদ্ধে গুয়াহাটি বিমানবন্দরে এক মহিলা পুলিশকর্মীর সঙ্গে অভব্যতার অভিযোগ আনা হয়।

গ্রেফতারির পর জিগ্নেশ বলেছিলেন, ‘‘পুরোটাই বিজেপি এবং আরএসএসের ষড়যন্ত্র। তারা আমার ভাবমূর্তি নষ্ট করার জন্য পরিকল্পিত ভাবে এমন করেছে। অতীতে রোহিত ভেমুলা, চন্দ্রশেখর আজাদের সঙ্গেও এমন করেছে। এখন তারা আমাকে নিশানা করছে।’’

নাথুরাম গডসে, গুজরাত হিংসা এবং প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে গত সপ্তাহে একটি টুইট করেছিলেন জিগ্নেশ। তার জেরে জিগ্নেশকে ২০ এপ্রিল মধ্যরাতে গুজরাতে গ্রেফতার করে অসম পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jignesh Mevani Gujarat Assam BJP Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE