Advertisement
২০ মে ২০২৪
NEET Exam

গুজরাতে নিট দুর্নীতি! ১০ লক্ষের বিনিময়ে উত্তরপত্র ভরে দেওয়ার টোপ, পুলিশের জালে স্কুলশিক্ষক

এফআইআর অনুযায়ী, নিট পরীক্ষায় দুর্নীতিচক্রের খবর পেয়ে রবিবার গোধরার ওই স্কুলে পৌঁছে যান পঞ্চমহলের জেলাশাসক। সেখানেই তুষার ভট্ট নামে পদার্থবিদ্যার এক শিক্ষক এবং পরশুরাম রায় ও আরিফ ভোরা নামে দুই ব্যক্তির নামে দুর্নীতির অভিযোগ উঠেছে।

—ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১১:২৩
Share: Save:

ডাক্তারির প্রবেশিকা নিট-এর উত্তরপত্র ফাঁকা রেখে এলে পূরণ করে দেওয়া হবে! বিনিময়ে দিতে হবে ১০ লক্ষ টাকা। নিট পরীক্ষার্থীদের সঙ্গে ‘চুক্তি’ করার অভিযোগে মামলা দায়ের হল গুজরাতের পঞ্চমহল জেলার গোধরার এক স্কুল শিক্ষক-সহ মোট তিন জনের বিরুদ্ধে। অভিযোগ, ছ’জন নিট পরীক্ষার্থীকে ১০ লক্ষ টাকার বিনিময়ে প্রশ্নপত্র সমাধান করে দেওয়ার টোপ দিয়েছিলেন অভিযুক্তেরা।

এফআইআর অনুযায়ী, নিট পরীক্ষায় দুর্নীতিচক্রের খবর পেয়ে রবিবার গোধরার ওই স্কুলে পৌঁছে যান পঞ্চমহলের জেলাশাসক। সেখানেই তুষার ভট্ট নামে পদার্থবিদ্যার এক শিক্ষক এবং পরশুরাম রায় ও আরিফ ভোরা নামে দুই ব্যক্তির নামে দুর্নীতির অভিযোগ উঠেছে। তিন জনের বিরুদ্ধেই মামলা দায়ের হয়েছে। পুলিশ জানিয়েছে, তুষার ওই কেন্দ্রে নিট পরীক্ষার দায়িত্বে ছিলেন। তাঁর গাড়ি থেকে নগদ ৭ লক্ষ উদ্ধার হয়েছে। এক জন প্রার্থীর থেকে নিট পরীক্ষায় পাশ করানোর জন্য ঘুষ বাবদ ওই টাকা তিনি নিয়েছিলেন বলেও পুলিশ জানিয়েছে।

এর পরেই অভিযুক্ত শিক্ষককে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তাঁর ফোন বাজেয়াপ্ত করে ১৬ জন পরীক্ষার্থীর একটি তালিকা উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদের সময় তুষার স্বীকার করেছেন যে, নিট পরীক্ষার্থীদের থেকে ১০ লক্ষের বিনিময়ে পরীক্ষায় পাশ করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। প্রার্থীদের থেকে অগ্রিম হিসাবে ৭ লক্ষ টাকা নেওয়ার কথাও তিনি স্বীকার করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NEET Exams NEET Scam Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE