Advertisement
০৪ মে ২০২৪
Bribe

দেড় লক্ষ টাকা ঘুষ চিকিৎসকের থেকে! স্বাস্থ্য মন্ত্রকের সচিব পর্যায়ের কর্তা সিবিআইয়ের জালে!

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির তরফে জানানো হয়েছে আমেরিকা নিবাসী এক ভারতীয় চিকিৎসকের অভিযোগের সূত্র ধরে সোনু কুমার নামে স্বাস্থ্য মন্ত্রকের ওই কর্তাকে গ্রেফতার করা হয়েছে।

Health ministry bureaucrat arrested by CBI for accepting Rs 1.5 lakh bribe

চিকিৎসকের থেকে দেড় লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে আমলাকে গ্রেফতার করল সিবিআই। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৪:৪০
Share: Save:

ঘুষ নেওয়ার অভিযোগে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের এক অধস্তন সচিব (আন্ডার সেক্রেটারি) পর্যায়ের আধিকারিককে গ্রেফতার করল সিবিআই।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির তরফে জানানো হয়েছে আমেরিকা নিবাসী এক ভারতীয় চিকিৎসকের অভিযোগের সূত্র ধরে সোনু কুমার নামে স্বাস্থ্য মন্ত্রকের ওই কর্তাকে গ্রেফতার করা হয়েছে। ধৃত আমলা ওই চিকিৎসকের কাছে দেড় লক্ষ টাকা ঘুষ নেন বলে সিবিআইয়ের অভিযোগ।

সিবিআই সূত্রের খবর, সম্প্রতি কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক একটি নির্দেশিকায় জানিয়েছে, ভারতীয় চিকিৎসকেরা উচ্চতর শিক্ষার জন্য বিদেশে যেতে চাইলে সরকারি অনুমোদন লাগবে। সোনু সেই ছাড়পত্র পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে দেড় লক্ষ টাকা নিয়েছিলেন। তার পর এক বন্ধুর ই-মেল মারফত ওই চিকিৎসককে সংশ্লিষ্ট কাগজপত্র পাঠিয়েছিলেন বলে সিবিআইয়ের অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bribe CBI Health Ministry arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE