Advertisement
১৯ মে ২০২৪
Heavy Rainfall in Mumbai

শুক্রবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস মুম্বইতে, বন্ধ থাকছে স্কুল, তীব্র যানজট

শুক্রবারও মুম্বইতে ভারী বৃষ্টির জন্য লাল সতর্কতা জারি করেছে মৌসম ভবন। সে কারণে শহরে সব স্কুল বন্ধ রাখার কথা ঘোষণা করে বৃহন্মুম্বই পুরসভা। বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে তারা।

image of mumbai rain

বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই। জারি লাল সতর্কতা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ২২:০৯
Share: Save:

এখন দুর্ভোগ কমছে না মুম্বইয়ে। মৌসম ভবন (আইএমডি) জানিয়েছে, শুক্রবার পর্যন্ত লাগাতার ভারী থেকে অতিভারী বৃষ্টি চলতে পারে। জারি করা হয়েছে লাল সতর্কতা। গোয়া, মধ্য মহারাষ্ট্রেও হতে পারে ভারী বৃষ্টি। মুম্বইয়ের পাশাপাশি ঠাণে, পালঘরে শুক্রবার বন্ধ থাকছে স্কুল। বৃষ্টির কারণে মুম্বইয়ে ট্রেন চলাচল ব্যাহত। রাস্তায় তীব্র যানজট। ঠাণে জেলায় মৃত্যু হয়েছে এক জনের।

শুক্রবারও মুম্বইতে ভারী বৃষ্টির জন্য লাল সতর্কতা জারি করেছে মৌসম ভবন। সে কারণে শহরে সব স্কুল বন্ধ রাখার কথা ঘোষণা করে বৃহন্মুম্বই পুরসভা। বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে তারা। পালঘর, ঠাণেতেও ভারী বৃষ্টির কারণে বন্ধ থাকবে স্কুল। মহারাষ্ট্রের কোলাপুরে গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টির কারণে বিপদসীমার উপর দিয়ে বইছে পঞ্চগঙ্গা নদী। নদী সংলগ্ন ছ’টি গ্রামের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরানো হয়েছে।

বৃহস্পতিবার ঠাণে জেলার কালওয়াতে একটি খালে মাছ ধরতে গিয়ে ভেসে গিয়েছেন এক ব্যক্তি। তাঁর বয়স ৩২ বছর। এখনও তাঁর খোঁজ মেলেনি। ক্রমাগত বৃষ্টির কারণে ঠাণের ভিওয়ান্ডি এবং মীর ভায়ান্দর এলাকা জলমগ্ন। ওই এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরানো হয়েছে।

মহারাষ্ট্রের পাশাপাশি তেলঙ্গানাতেও চলছে ভারী বৃষ্টি। প্রশাসন সাধারণ মানুষকে সতর্ক করেছে। বেশ কিছু রাস্তা জলের স্রোতে ধুয়েমুছে গিয়েছে। ভদ্রাচলমে গোদাবরী নদী বিপদসীমার উপর দিয়ে বয়ে চলেছে। গোটা রাজ্যে সব স্কুল বন্ধ থাকবে শুক্রবারও। আট জেলায় জারি করা হয়েছে লাল সতর্কতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rainfall Mumbai Red Alert
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE