Advertisement
০৪ মে ২০২৪
Kedarnath

কেদারনাথের কাছে তীর্থযাত্রী-সহ ভেঙে পড়ল হেলিকপ্টার, এক পাইলট-সহ ৭ জনের মৃত্যু

যাত্রী-সহ কেদারনাথের পথে ভেঙে পড়ল হেলিকপ্টার। এই ঘটনায় ৬ জন পুণ্যার্থীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ, মৃত্যু হয়েছে হেলিকপ্টারের চালকেরও।

জ্বলছে ভেঙে পড়া হেলিকপ্টারের অংশ।

জ্বলছে ভেঙে পড়া হেলিকপ্টারের অংশ। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১২:২২
Share: Save:

তীর্থযাত্রী-সহ কেদারনাথের পথে ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। এই ঘটনায় ওই হেলিকপ্টারের এক পাইলট-সহ ৭ জন যাত্রীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে উত্তরাখণ্ডের ফাটা থেকে পুণ্যার্থীদের নিয়ে উড়েছিল হেলিকপ্টারটি। তবে কেদারনাথে পর্যন্ত পৌঁছতে পারেনি। ওড়ার কিছু ক্ষণের মধ্যেই দুর্ঘটনাগ্রস্ত হয় কপ্টারটি।

মঙ্গলবার উত্তরাখণ্ডের গারু চটির কাছে এই দুর্ঘটনা ঘটে। পুণ্যার্থীদের নিয়ে দুর্গম খাদে গিয়ে পড়ে হেলিকপ্টারটি। খবর পেয়েই ঘটনাস্থলের উদ্দেশে রওনা হন উদ্ধারকারীরা। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানানো হয় হেলিকপ্টারে মোট ৭ জন সওয়ারি ছিলেন। প্রত্যেকেরই মৃত্যু হয়েছে। তবে মৃতদের পরিচয় এখনও জানা যায়নি। কোন রাজ্য থেকে তাঁরা কেদারনাথের তীর্থযাত্রায় এসেছিলেন, সেই তথ্যও হাতে আসেনি পুলিশের।

আপাত ভাবে খারাপ আবহাওয়ার কারণেই দুর্ঘটনাটি ঘটেছে বলে মনে করা হচ্ছে। ঘটনাস্থলের ভিডিয়োয় দেখা যাচ্ছে দুর্ঘটনার পর ধোঁয়ায় ভরে গিয়েছে চারপাশ। দুপুর পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ওই এলাকায় এখনও উদ্ধার কাজ চলছে। কেন্দ্রের অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এই ঘটনায় তাঁর শোক জানিয়েছেন। তিনি বলেন, ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমরা উত্তরাখণ্ড সরকারের সঙ্গে প্রতিমুহূর্তে যোগাযোগ রেখে চলছি। ঘটনাটির উপরেও নজর রাখছি।

এর আগে কেদারনাথ খবরে এসেছিল গত বছর ফেব্রুয়ারিতে। উত্তরাখণ্ডে হিমবাহ ভাঙার কারণে চামৌলি জেলা প্লাবিত হয়। এর পরে হঠাৎ ধৌলিগঙ্গা নদীর জলের স্তর বাড়ে। যার জেরে কয়েকশো মানুষের মৃত্যু হয়েছিল। এই প্রাকৃতিক দুর্যোগকে ১৭ জুন ২০১৩ সালের মতো ধ্বংসযজ্ঞের স্মারক হিসাবেই দেখা হয়েছিল। এতে প্রায় দশ হাজার মানুষ ভেসে গিয়েছিলেন। এই ঘটনাটি এত ভয়াবহ ছিল যে আজও মানুষ সেই স্মৃতি ভুলতে পারেননি। তবে এ সবই প্রাকৃতিক দুর্যোগ। কিন্তু মঙ্গলবার যা হল, তা নিছক দুর্ঘটনা।

(এই খবরটি সবেমাত্র দেওয়া হয়েছে। বিস্তারিত খবরটি কিছু ক্ষণের মধ্যেই আসছে। অপেক্ষা করুন।পাতাটি কিছু ক্ষণ পর পর রিফ্রেশ করুন। আপডেটেড খবরটি আপনি দেখতে পাবেন।অতি দ্রুততার সঙ্গে আপনার কাছে খবর পৌঁছে দেওয়ার সময়েও আমরা খবরের সত্যাসত্য সম্পর্কে সচেতন। সেই জন্যই যে কোনও ‘খবর’ পাওয়ার পর, তার সম্পর্কে নিশ্চিত হয়ে তবেই আমরা তা প্রকাশ করি। ফেক নিউজ বা ভুয়ো খবরের রমরমার সময়ে এটা আরও বেশি জরুরি হয়ে উঠেছে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kedarnath Helicopter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE