Advertisement
০৯ মে ২০২৪
Hemant Soren

জেঠুর শেষকৃত্যে যোগ দিতে চেয়ে জামিন-আর্জি হেমন্তের, আবেদন খারিজ আদালতে

গত বুধবার সুপ্রিম কোর্টেও জামিনের আবেদন জানিয়ে মামলা করেছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী। বিচারপতি সঞ্জীব খন্নার নেতৃত্বাধীন বেঞ্চের সামনে হেমন্তের গ্রেফতারির বিরোধিতা করে মামলাটি উপস্থাপিত করেছিলেন আইনজীবী কপিল সিব্বল।

Hemant Soren denied interim bail to attend uncle\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s funeral

হেমন্ত সোরেন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৭:০২
Share: Save:

জমি দুর্নীতি মামলায় ধৃত ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন আবারও আদালতে ধাক্কা খেলেন। জেঠু রাজারাম সোরেনের শেষকৃত্যে যোগ দেওয়ার জন্য ১৩ দিনের অন্তর্বর্তিকালীন জামিনের আবেদন করেছিলেন হেমন্ত। কিন্তু শনিবার রাঁচীর এক বিশেষ আদালত সেই আবেদন খারিজ করে দেয়।

শনিবার মৃত্যু হয় রাজারামের। ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম) প্রধান শিবু সোরেনের বড় ভাই ছিলেন তিনি। তাঁর মৃত্যুর খবর পাওয়া মাত্রই রাঁচী আদালতে জামিনের আবেদন করেছিলেন জেলবন্দি হেমন্ত। কিন্তু সেই আবেদনে সাড়া দিলেন না বিচারক।

অন্য দিকে, গত বুধবার সুপ্রিম কোর্টেও জামিনের আবেদন জানিয়ে মামলা করেছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী। বিচারপতি সঞ্জীব খন্নার নেতৃত্বাধীন বেঞ্চের সামনে হেমন্তের গ্রেফতারির বিরোধিতা করে মামলাটি উপস্থাপিত করেছিলেন আইনজীবী কপিল সিব্বল। লোকসভা নির্বাচনের কথা উল্লেখ করে দ্রুত শুনানির আর্জিও জানানো হয় হেমন্তের তরফে। ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর আইনজীবী সিব্বল বেঞ্চকে জানান, ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ঝাড়খণ্ড হাই কোর্টে হেমন্তের মামলার শুনানি শেষ হয়েছে। তাঁর গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করা হয়েছিল ঝাড়খণ্ডের উচ্চ আদালতে। তবে শুনানি শেষ হলেও সেই মামলার রায়দান স্থগিত রেখেছে হাই কোর্ট। তার পরই সুপ্রিম কোর্টে একই আবেদন করে মামলা করেন হেমন্ত।

জমি জালিয়াতি মামলায় হেমন্তকে গ্রেফতার করেছে ইডি। গত ৩১ জানুয়ারি দুপুর থেকে প্রায় সাত ঘণ্টা তাঁর রাঁচীর বাড়িতে তল্লাশি চালানো হয়। রাতে গ্রেফতার হন হেমন্ত। তার আগেই রাজভবনে গিয়ে তিনি ইস্তফা দেন মুখ্যমন্ত্রীর পদ থেকে। ইডি হেফাজত শেষে বর্তমানে তিনি জেলেই রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hemant Soren bail plea rejected
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE