Advertisement
১৮ মে ২০২৪
Anand Mahindra

অটোর উপরেই বাড়ি বানিয়েছেন চেন্নাইয়ের স্থপতি, দেখে কী বললেন মহীন্দ্রা

মাঠের মধ্যে দাঁড়িয়ে অটোরিকশা। তার উপর আস্ত একটা বাড়ি।

অটোর উপর বাড়ি।

অটোর উপর বাড়ি। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ মার্চ ২০২১ ১৫:১৬
Share: Save:

মাঠের মধ্যে দাঁড়িয়ে অটোরিকশা। তার উপর আস্ত একটা বাড়ি। সেই বাড়ি আকারে হয়তো ছোট। কিন্তু থাকার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা রয়েছে তার মধ্যে। এ রকম ভ্রাম্যমান বাড়ির বেশ কয়েকটি ছবি সম্প্রতি নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন ব্যবসায়ী আনন্দ মহীন্দ্রা। এর পরই অটোর উপর বাড়ি নিয়ে মেতেছেন নেটাগরকিরা।

জানা গিয়েছে, অটোরিকশার উপর ওই বাড়ি বানিয়েছেন চেন্নাইয়ের স্থপতি অরুণ প্রভু। টুইটারে দেওয়া তথ্য অনুসারে, ওই বাড়িটি বানাতে খরচ হয়েছে ১ লক্ষ টাকা। সাধারণত বড় আকারের স্থাপত্য নিয়ে আলোচনায় মাতেন সাধারণ মানুষ। কিন্তু ছোট্ট জায়গার মধ্যে অসাধারণ এই সৃষ্টি মন জিতেছে মহীন্দ্রা সংস্থার চেয়ারম্যানের। কোভিড পরবর্তী যুগে এ রকম ভ্রাম্যমান বাড়ির গুরুত্বও উঠেছে এসেছে মহীন্দ্রার লেখায়।

এই বাড়ির ছবি পোস্ট করে মহীন্দ্রা লিখেছেন, ‘অল্প জায়গার ক্ষমতা বোঝাতে অরুণ এটা করেছেন। কিন্তু এই সৃষ্টি একটি বড় প্রবণতাকেও তুলে ধরেছে। কোভিড পরবর্তী সময়ে ভ্রাম্যমান থাকার ইচ্ছাপূরণ করতে সক্ষম এই বাড়ি।’ অরুণের সঙ্গে কেউ তাঁর যোগাযোগ করিয়ে দিতে পারবেন কি না, তাও নেটাগরিকদের কাছে জানতে চেয়েছেন মহীন্দ্রা। এ রকম বাড়ি বোলেরো পিকআপ ভ্যানের উপর অরুণ বানাতে পারবেন কি না, তা জানতে চেয়েছেন মহীন্দ্রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bizarre Anand Mahindra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE