Advertisement
০৩ মে ২০২৪
Jignesh Mevani

৪০ হাজার টিকিট কে দিল, প্রশ্নবাণ জিগ্নেশের

জিগ্নেশ লিখেছেন, ম্যাচের অনেক দিন আগে অনলাইন অ্যাপে টিকিট বিক্রি শুরু হয়, এবং কয়েক মিনিটের মধ্যে তা শেষ বলে দেখায়। অনেক ক্রিকেটানুরাগী ম্যাচের টিকিট কিনতে চেয়ে ব্যর্থ হয়েছেন।

narendra Modi Stadium

বিশ্বকাপের প্রথম ম্যাচে ফাঁকা স্টেডিয়াম। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
আমদাবাদ শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ০৯:৪৪
Share: Save:

আমদাবাদ, ৬ অক্টোবর: হাজার প্রচেষ্ঠার পরেও বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী ম্যাচে নরেন্দ্র মোদী স্টেডিয়াম কার্যত দর্শকশূন্য থাকা নিয়ে সরব হয়েছে কংগ্রেস। দলের বিধায়ক ও দলিত নেতা জিগ্নেশ মেবানী এক্স-এ লম্বা পোস্ট একের পর এক প্রশ্ন তুলেছেন রাজ্যের ক্রিকেট প্রশাসকদের বিরুদ্ধে। টিকিট বিলি নিয়ে অস্বচ্ছতা এবং দলীয় রাজনীতি করারও অভিযোগ এনেছেন। ভিডিয়োয় দেখিয়েছেন, মহিলাদের বিনামূল্যে টিকিট বিক্রির পরে ভিড় বাড়াতে তাঁদের বলা হয়েছে, ওই দিন ভারত ও পাকিস্তানের ম্যাচ রয়েছে।

জিগ্নেশ লিখেছেন, ম্যাচের অনেক দিন আগে অনলাইন অ্যাপে টিকিট বিক্রি শুরু হয়, এবং কয়েক মিনিটের মধ্যে তা শেষ বলে দেখায়। অনেক ক্রিকেটানুরাগী ম্যাচের টিকিট কিনতে চেয়ে ব্যর্থ হয়েছেন। এর পরে সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হয়, সংসদে মহিলা সংরক্ষণ বিল পাশ উপলক্ষে বিজেপি মহিলাদের মধ্যে বিনামূল্যে ৪০ হাজার টিকিট বিলি করবে। সঙ্গে বিনামূল্যে টিফিন পাওয়ার জন্য কুপনও বিলি করা হবে। কিন্তু সেপ্টেম্বরের গোড়াতেই ঘোযণা করা হয়, অনলাইনে সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। মহিলা সংরক্ষণ বিল পাশ হল সেপ্টেম্বরের শেষে। তা হলে এত পরে কী ভাবে ৪০ হাজার টিকিট বিজেপি পেল? ক্রিকেট বোর্ড কেনই বা কোনও বিশেষ একটি রাজনৈতিক দলকে এত বিপুল পরিমাণ টিকিট বিলি করল? জিগ্নেশ বলেছেন, ‘বিশ্বকাপের মতো এত বড় আসরে টিকিট বিক্রির ক্ষেত্রে প্রশাসকেরা যে স্বচ্ছতার ধার ধারছেন না, সেটাই স্পষ্ট হয়েছে।’

জিগ্নেশ লিখেছেন, বিনামূল্যে টিকিট পেয়েও মহিলারা স্টেডিয়ামে না-ও যেতে পারেন আশঙ্কা করে তাঁদের জন্য বিনামূল্যে টিফিনের বন্দোবস্ত করেছিল বিজেপি। টিকিটের সঙ্গে তার কুপনও বিলি করে বিজেপি। এ তো ঘোষণা করে করা। ঘোষণা না করে আরও একটি কাজ তারা করেছে। মহিলাদের কাছে প্রচার করেছে, এই দিনে ভারত ও পাকিস্তানের ম্যাচ আছে। কয়েক জন সেই খবর যাচাই না করে মাঠে গিয়ে দেখেছেন, অন্য দল ইংল্যান্ড ও নিউ জ়িল্যান্ড সেখানে খেলছে। জিগ্নেশের কথায়— বিনামূল্যে টিকিট, টিফিন দিয়েও মহিলাদের স্টেডিয়ামে আনতে পারেনি বিজেপি। এমনকি মিথ্যা প্রচারেও দর্শকদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে নিয়ে যেতে পারল না তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jignesh Mevani Narendra Modi Stadium BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE