Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Dacoity

সশস্ত্র দুই ডাকাত ঢুকেছিল বাড়িতে, পিটিয়ে তাড়ালেন মা-মেয়ে!

মা-মেয়ের এই সাহসিকতার খবর আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। সমাজমাধ্যমেও ভাইরাল হয়। এই সাহসিকতার জন্য অমিতা এবং তাঁর কন্যাকে পুরস্কৃত করেন হায়দরাবাদের ডেপুটি পুলিশ কমিশনার।

ডাকাতদের ধরার চেষ্টা অমিতা এবং তাঁর কন্যার। ছবি: সংগৃহীত।

ডাকাতদের ধরার চেষ্টা অমিতা এবং তাঁর কন্যার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৭:১৪
Share: Save:

সশস্ত্র দুই ডাকাতের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন এর মহিলা এবং তাঁর কন্যা। হাতহাতি, ধস্তাধস্তির পর দু’জনকেই পিটিয়ে বাড়িছাড়া করলেন তাঁরা। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদে।

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার হায়দরাবাদের একটি অভিজাত এলাকায় ডাকাতির ঘটনা ঘটে। দুপুর ২টো নাগাদ কলিং বেল বেজে উঠতেই দরজা খোলেন অমিতা মেহতের বাড়ির পরিচারিকা। তিনি দেখেন দরজার সামনে দু’জন দাঁড়িয়ে। দুই দুষ্কৃতী পরিচারিকাকে জানায় তারা পার্সেল দিতে এসেছে। পরিচারিকা তাদের অপেক্ষা করতে বলে গৃহকর্ত্রী অমিতা ডাকার জন্য ঘুরতেই তাঁকে হেঁচকা টান দেয় এক দুষ্কৃতী। কপালে বন্দুক ঠেকায় এক জন। অন্য জন গলায় ছুরি ধরে।

তার পর পরিচারিকাকে নিয়ে ঘরের ভিতরে ঢোকে দুই দুষ্কৃতী। ঘরের ভিতরে কন্যার সঙ্গেই ছিলেন গৃহকত্রী অমিতা। দুষ্কৃতীরা গৃহকর্ত্রীকে হুমকি দেয় গয়না, টাকা যা আছে সব ব্যাগে ভরে যেন তাদের হাতে তুলে দেন। কিন্তু অমিতা এবং তাঁর কন্যা দুষ্কৃতীদের বন্দুকের সামনেও আতঙ্কিত হয়ে পড়েননি। বরং দু’জনেই এক দুষ্কৃতীকে জাপটে ধরে সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন। অমিতা এবং তাঁর কন্যার চিৎকারে দুষ্কৃতীরা প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। কিন্তু তাতেও ভয় পাননি অমিতা এবং তাঁর কন্যা। দুই দুষ্কৃতীর মধ্যে এক জনকে ধরে ফেলেন অমিতারা। এই অবস্থা দেখে অন্য জন পালানোর চেষ্টা করে। কিন্তু তত ক্ষণে আশপাশের এলাকার লোকেরা চলে এসেছিলেন। দু’জনের মধ্যে এক দুষ্কৃতীকে মারতে মারতে বাড়িছাড়া করেন অমিতা এবং তাঁর মেয়ে। সে পালিয়ে বাঁচলেও, অন্য দুষ্কৃতীকে ধরে ফেলেন স্থানীয়রা। তাঁকে পুলিশের হাতে তুলে দেন তাঁরা।

মা-মেয়ের এই সাহসিকতার খবর আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। সমাজমাধ্যমেও ভাইরাল হয়। এই সাহসিকতার জন্য হায়দরাবাদের ডেপুটি পুলিশ কমিশনার রেহিণী প্রিয়দর্শিনী অমিতা এবং তাঁর কন্যাকে পুরস্কৃত করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dacoity hyderabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE