Advertisement
০৩ জুন ২০২৪
Narendra Modi

Modi: ড্রোন উড়িয়ে চুপিচুপি নজর রাখি, কোথায় কাজ হচ্ছে, কোথায় ফাঁকিবাজি: মোদী

মোদী বলেন, “বিপর্যয় মোকাবিলা, কৃষিক্ষেত্র, নজরদারি চালানো, এমনকি পর্যটনের ক্ষেত্রেও আগামী দিনে ড্রোন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

দিল্লিতে ভারত ড্রোন মহোৎসবে প্রধানমন্ত্রী। ছবি সৌজন্য টুইটার।

দিল্লিতে ভারত ড্রোন মহোৎসবে প্রধানমন্ত্রী। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১২:০৬
Share: Save:

কোথাও কেউ কাঁজে ফাঁকি দিচ্ছেন কি না, ড্রোন উড়িয়ে সব চুপিচুপি নজর রাখেন তিনি। শুক্রবার নয়াদিল্লিতে ভারত ড্রোন মহোৎসবে নিজের কথা ‘ফাঁস’ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে বুঝিয়েও দিতে চাইলেন, ফাঁকিবাজি তাঁর না-পসন্দ। কেউ ফাঁকি মারলেই তিনি ‘ডিজিটাল চোখে’ তা নজরবন্দি করবেন।

তিনি নিজে দিন-রাত এক করে কাজ করেন। ফাঁকিবাজি না-পসন্দ। কোথাও কোনও গলদ নজরে এলেই তা শুধরে দেওয়া, প্রয়োজনে পদক্ষেপ করা থেকেও পিছপা হন না। কিন্তু দেশের বিভিন্ন প্রান্তে তো তাঁর পক্ষে নজরদারি চালানো সম্ভব নয়। তাই এ বার নজরদারি চালাতে ড্রোনের সাহায্যও নিতে হচ্ছে প্রধানমন্ত্রীকে। তিনি বলেন, “ড্রোনের মাধ্যমে সব নজরে রাখি, কোথায় কাজ হচ্ছে, আর কোথায় ফাঁকিবাজি।”

আরও পড়ুন:

মোদী আরও বলেন, “বিপর্যয় মোকাবিলা, কৃষিক্ষেত্র, নজরদারি চালানো, এমনকি পর্যটনের ক্ষেত্রেও আগামী দিনে ড্রোন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। জনসেবামূলক কাজে একটা বিপ্লব আনবে ড্রোন।” কোথায় কী কাজ হচ্ছে তার একটা নজরাদারি চালাতে ড্রোনে তোলা ছবিই যথেষ্ট এবং ভরসাযোগ্য বলেই মনে করেন মোদী। দেশের উন্নয়নমূলক কাজে নজরদারি চালাতে ড্রোন আগামী দিনে বিশাল ভূমিকা পালন করবে বলে মত তাঁর।

ভারতকে ড্রোন প্রযুক্তির হাব হিসাবে গড়ে তোলার জন্য প্রস্তুতকারক সংস্থাগুলিকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, “দেশে ড্রোনের ব্যবহারের অতিরিক্ত নিয়মগুলি ঝেড়ে ফেলা হয়েছে। আরও সরলীকরণ করা হয়েছে ড্রোন ব্যবহারের নিয়ম। পুলিশ, ট্রাফিক, প্রত্যন্ত অঞ্চলে ড্রোনের গুরুত্ব অসীম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE