Advertisement
১৯ মে ২০২৪
ED

১০০ দিনের কাজের টাকা নয়ছয় করে স্বামীর হাসপাতালে ঢেলেছেন, আইএএস অফিসার পূজার ঠাঁই হল জেলে

খুন্তি জেলায় ১০০ দিনের কাজের টাকা নয়ছয় কাণ্ডে তদন্তে নামে ইডি। তার পরেই পূজার বিরুদ্ধে একাধিক তথ্য প্রমাণ তাদের হাতে আসে।

ইডি উদ্ধার করে কোটি কোটি টাকা।

ইডি উদ্ধার করে কোটি কোটি টাকা। —প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
রাঁচী শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ২২:৩৯
Share: Save:

ঝাড়খণ্ডের আইএএস অফিসার পূজা সিঙ্ঘলের বিরুদ্ধে ১০০ দিনের কাজের টাকা আত্মসাৎ করার অভিযোগে মামলা করেছে ইডি। একটু আধটু টাকা নয়, অভিযোগ রাজ্যের তহবিল থেকে ১৮.০৬ কোটি টাকা আত্মসাৎ করেছেন। সেই টাকা ঢেলেছেন স্বামীর হাসপাতালে। কিনেছেন ফ্ল্যাট। ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত এ সব করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। পূজা এখন জেলে।

খুন্তি জেলায় ১০০ দিনের কাজের টাকা নয়ছয় কাণ্ডে তদন্তে নামে ইডি। তার পরেই পূজার বিরুদ্ধে একাধিক তথ্য প্রমাণ তাদের হাতে আসে। ২০০৯ সালের ১৬ ফেব্রুয়ারি থেকে ২০১০ সালের ১৯ জুলাই ওই জেলার ডেপুটি কমিশনার ছিলেন তিনি। পূজার স্বামী অভিষেক ঝা এবং তাঁর হিসাব রক্ষক সুমন কুমারের নামও জড়িয়েছে টাকা তছরুপ কাণ্ডে।

গত মে মাসে পূজা ও তাঁর স্বামীর একাধিক বাড়ি, ব্যবসায়িক প্রতিষ্ঠানে তল্লাশি চালায় ইডি। নগদ ১৯ কোটি ৭৬ লক্ষ টাকা উদ্ধার হয়। তার পরেই গ্রেফতার হন পূজা এবং তাঁর স্বামী। ইডি এও অভিযোগ করেছে, স্বামীর পালস হাসপাতাল তৈরির জন্য নির্মাণকারী সংস্থাকে ৬.১৯ কোটি টাকা দিয়েছিলেন পূজা। এর মধ্যে ২০২০ সালে দু’কোটি টাকা নগদে দেওয়া হয়েছিল বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Cash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE