Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IIT Guwahati

আইআইটি গুয়াহাটির হস্টেলে ছাত্রের রহস্যমৃত্যু, ঘর থেকে উদ্ধার দেহ! তদন্তের দাবি পরিবারের

বিহারের বাসিন্দা ওই ছাত্রের পরিবার শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে অবহেলার অভিযোগ তুলেছে। তারা আত্মহত্যার তত্ত্ব মানতে নারাজ। তাদের দাবি, এই ঘটনার যথাযথ তদন্ত হওয়া উচিত।

IIT Guwahati student found dead in hostel

আইআইটি গুয়াহাটির ছাত্রের মৃত্যু। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১১:২৩
Share: Save:

আবারও আইআইটি গুয়াহাটিতে ছাত্র মৃত্যুর ঘটনা ঘটল। শুক্রবার পুলিশের তরফে জানানো হয়েছে, হস্টেলের বন্ধ ঘর থেকে দেহ উদ্ধার হয়েছে। ২০ বছর বয়সি ছাত্রের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে আইআইটি গুয়াহাটিতে। পুলিশের প্রাথমিক অনুমান, আত্মহত্যা করেছেন ওই ছাত্র।

পুলিশ সূ্ত্রে খবর, বুধবার রাতে হস্টেলের ঘরে ঝুলন্ত দেহ দেখতে পান নিরাপত্তারক্ষীরা। তাঁরাই খবর দেন পুলিশে। পুলিশ এসে দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। পুলিশ জানিয়েছে, হস্টেলের ঘরে একাই ছিলেন ওই ছাত্র। তাঁর ঘর থেকে এক টুকরো কাগজও উদ্ধার করা হয়েছে। সেই কাগজে কী লেখা আছে, তা পুলিশ জানায়নি। তবে সূ্ত্রের খবর, ওটা সুইসাইড নোট।

গুয়াহাটি পুলিশের এক উচ্চপদস্থ অফিসার বলেন, ‘‘আমাদের প্রাথমিক অনুমান ওই ছাত্র মানসিক চাপে ভুগছিলেন। সেই থেকেই আত্মহত্যা করেছেন। তবে এই ম-ত্য়ুর নেপথ্যে অন্য কোনও কারণ আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। ময়লাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর কারণ আরও স্পষ্ট হবে।’’

বিহারের বাসিন্দা ওই ছাত্রের পরিবার শিক্ষাপ্রতিষ্ঠানের অবহেলার অভিযোগ তুলেছে। তারা আত্মহত্যার তত্ত্ব মানতে নারাজ। তাদের দাবি, এই ঘটনার যথাযথ তদন্ত হওয়া উচিত। আইআইটি গুয়াহাটি ছাত্রমৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করেছে। মৃত ছাত্রের পরিববারের প্রতি সমবেদনা জানিয়েছেন কর্তৃপক্ষ। গত জানুয়ারিতে এই আইআইটি গুয়াহাটির চতুর্থ বর্ষের এক ছাত্রের মৃত্যু হয়েছিল। নবনর্ষের পার্টি শেষে আচমকাই অসুস্থ হয়ে পড়েন সেই ছাত্র। হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IIT Guwahati Student Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE