Advertisement
০২ মে ২০২৪
Baba Ramdev

Baba Ramdev: মুখোমুখি আলোচনায় বসুন, রামদেবকে এ বার চ্যালেঞ্জ উত্তরাখণ্ড চিকিৎসক সংগঠনের

কয়েক দিন আগে অ্যালোপ্যাথি নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন রামদেব।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
দেহরাদূন শেষ আপডেট: ২৯ মে ২০২১ ১৫:৪৩
Share: Save:

অ্যালোপ্যাথি নিয়ে বিরূপ মন্তব্যের জন্য উত্তরাখণ্ডের ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) আগেই বাবা রামদেবের বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মানহানির মামলা করেছিল, এ বার সরাসরি আলোচনায় বসার জন্য রামদেবকে চ্যালেঞ্জ ছুড়ে দিল তারা।

সেই সঙ্গে আইএমএ উত্তরাখণ্ড রামদেবের কাছে প্রশ্ন রেখেছে, চিকিৎসার জন্য কোন অ্যালোপ্যাথি হাসপাতাল পতঞ্জলির ওষুধ দিয়েছে রোগীকে? অন্য দিকে, আইএমএ প্রধান জে এ জয়লাল সাফ জানিয়ে দিয়েছেন, রামদেব কোভিড টিকা এবং আধুনিক চিকিৎসা ব্যবস্থা নিয়ে যে মন্তব্য করেছেন, তা যত ক্ষণ না ফিরিয়ে নেবেন, তাঁর বিরুদ্ধে অভিযোগ এবং মানহানির মামলা তোলা হবে না।

কয়েক দিন আগে অ্যালোপ্যাথি চিকিৎসা নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন রামদেব। তিনি বলেছিলেন, অ্যালোপ্যাথির জন্যই লক্ষ লক্ষ মানুষ কোভিডে মারা যাচ্ছেন। তাঁর এই মন্তব্যে দেশ জুড়ে চিকিৎসকমহলে ক্ষোভের সঞ্চার করেছিল। আইএমএ রামদেবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। মানহানির মামলাও করা হয় রামদেবের বিরুদ্ধে।

জয়লালের মতে, কোভিড টিকা এবং চিকিৎসা ব্যবস্থা নিয়ে এ ধরনের মন্তব্য করে রামদেব আদতে সরকারের বিরুদ্ধেই প্রশ্ন তুলেছেন। টিকা নিয়ে তাঁর মন্তব্য নাগরিকদের মধ্যে বিভ্রান্তি ছড়াতে পারে। যে হেতু রামদেবের বিপুল সংখ্যক অনুগামী রয়েছে, তাঁদের মধ্যেও এই বিভ্রান্তি ছড়িয়ে পড়লে তাঁরা টিকাবিমুখ হতে পারেন। যা বড় চিন্তার বিষয় বলে জানিয়েছেন জয়লাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IMA debate Baba Ramdev
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE