Advertisement
২০ মে ২০২৪
COVID-19

দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে বাড়তে ১৫০০ ছাড়িয়ে গেল! পাঁচ মাসের মধ্যে সর্বোচ্চ

নয়া এই পরিসংখ্যানে উদ্বেগ বেড়েছে। গত কয়েকদিন ধরেই দেশে কোভিডের রেখচিত্র ক্রমশ ঊর্ধ্বগামী থেকেছে। তবে কোভিডে মৃত্যুহার অনেক কমেছে। শুক্রবার কোভিডে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়।

India records over 1500 fresh Covid cases highest in 146 days

দেশে কোভিড আক্রান্তের সংখ্যা ১৫০০ ছাড়াল। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১২:৪০
Share: Save:

দেশে কোভিড আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১৫০০ ছাড়াল। ১৪৬ দিন আগে শেষ বার দেশে করোনায় সংক্রমিতের সংখ্যা ১৫০০-র গন্ডি ছাড়িয়েছিল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে শনিবার যে দৈনিক পরিসংখ্যান প্রকাশ করা হয়েছে, তাতে দেখা যাচ্ছে, ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়েছেন ১,৫৯০ জন। ওই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ৯১০ জন। শনিবার সকাল পর্যন্ত দেশে ‘অ্যাক্টিভ’ কোভিড রোগীর সংখ্যা ৮,৬০১। তবে নয়া এই পরিসংখ্যানে উদ্বেগ বেড়েছে। গত কয়েকদিন ধরেই দেশের কোভিডের রেখচিত্র ক্রমশ ঊর্ধ্বগামী থেকেছে। তবে কোভিডে মৃত্যুহার অনেক কমেছে।

গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জন কোভিড আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে এক জন কর্নাটকের বাসিন্দা, বাকি দু’জনের মধ্যে এক জন রাজস্থান এবং উত্তরাখণ্ডের বাসিন্দা। দেশে বর্তমানে দৈনিক কোভিড পজ়িটিভিটির হার ১.২৩ শতাংশ। শনিবারের পরিসংখ্যান বলছে, দেশে এখনও পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়েছেন ৪,৪৭,০২,২৫৭ জন। তবে আগের তুলনায় সুস্থতার হার অনেক বেড়েছে। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭৯ শতাংশ। মৃত্যুহার মাত্র ১.১৯ শতাংষ। দেশে ২২০.৬৫ কোটি কোভিড টিকা ব্যবহৃত হয়েছে বলেও জানানো হয়েছে ওই পরিসংখ্যানে।

শীত থেকে গরম—এই আবহাওয়া পরিবর্তনের সময়ে প্রতিবছরই অসুস্থতা বাড়ে। কিন্তু গত কয়েক মাসে বাড়তে শুরু করেছে এক ধরনের নাছোড় জ্বর-সর্দিকাশি-শ্বাসকষ্টজনিত সমস্যাও। এর পাশাপাশি অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত হতে শুরু করেছে শিশুরাও। এর মধ্যেই করোনার দৈনিক সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় স্বাস্থ্য বিশেষজ্ঞদের কপালেও চিন্তার ভাঁজ পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Coronavirus Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE