Advertisement
১৬ মে ২০২৪
Food in Indian Rail

ট্রেনের খাবারে পোকা, যাত্রীর অভিযোগ নিয়ে কী জবাব দিল রেল?

আলোক নামে এক যাত্রীর অভিযোগ, তাঁকে ট্রেনে পরিবেশন করা নিরামিষ খাবারে পোকা ছিল। সেই ছবি তুলে তিনি সমাজমাধ্যমে পোস্ট করেছেন।

image of meal

ছপরা সুপার ফাস্ট এক্সপ্রেসে পরিবেশন করা খাবারে পোকা। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৯:৪৯
Share: Save:

খাবারে কখনও আরশোলা! কখনও মুখে না-রোচার মতো স্বাদ! ট্রেনে পরিবেশন করা খাবারের মান নিয়ে বার বার অভিযোগ উঠেছে। আবারও একই রকমের অভিযোগ। আলোক নামে এক যাত্রীর অভিযোগ, তাঁকে ট্রেনে পরিবেশন করা নিরামিষ খাবারে পোকা ছিল। সেই ছবি তুলে তিনি সমাজমাধ্যমে পোস্ট করেছেন। ছপরা সুপার ফাস্ট এক্সপ্রেসে সফর করছিলেন তিনি। সেখানেই এই ঘটনা।

জানা গিয়েছে, আইআরসিটিসির তালিকাভুক্ত ‘ভেন্ডর’-এর থেকে অনলাইনে খাবার অর্ডার করেছিলেন আলোক। সেই খাবারে ছিল পোকা। তা নিয়ে অভিযোগ জানিয়েছেন তিনি। আলোক সমাজমাধ্যমে জানিয়েছেন, খাবারের টাকা ফেরত পেয়েছেন তিনি। ট্রেনে খাবারের মানের কতটা খারাপ, তা-ই তুলে ধরতে চেয়েছেন।

আলোকের এই টুইটের জবাব দিয়েছে রেলওয়ে সেবা। লিখেছে, ‘‘যাত্রীর এই অভিজ্ঞতা আমাদের কাছে অভিপ্রেত নয়। উপযুক্ত পদক্ষেপ করা হবে, যাতে পুনরাবৃত্তি না হয়।’’ যাত্রীর মোবাইল নম্বরও চেয়েছে রেল। যদিও কী পদক্ষেপ করা হবে, তা জানানো হয়নি।

এই প্রথম নয়, গত ডিসেম্বরে দিল্লি-মুম্বই রাজধানী এক্সপ্রেসে শিশুকন্যার জন্য অমলেট অর্ডার করেছিলেন এক যাত্রী। সেই অমলেটে আরশোলা ছিল। ছবি তুলে পোস্ট দেন যোগেশ মোরে নামে ওই যাত্রী। ভারতীয় রেলকে সেই পোস্টে ট্যাগও করেছিলেন তিনি। তার পরেই ট্রেনে পরিবেশন করা খাবারের মান নিয়ে প্রশ্ন ওঠে। এ বার ফের একই ধরনের অভিযোগ উঠল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IRCTC Indian Railways food in Indian Rail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE